সব সেনানিবাসে পরিচ্ছন্নতা অভিযান

প্রকাশ : ০৮ আগস্ট ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

ডেঙ্গু রোগ প্রতিরোধে ঢাকাসহ দেশের সব সেনানিবাসে পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়েছে। গতকাল বুধবারের এই পরিচ্ছন্নতা অভিযানে সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সেনাসদস্যরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঈদের ছুটি শুরু হওয়ার আগেই ব্যাপক আকারে এই পরিবেশ পরিচ্ছন্নতার আয়োজন করা হয়। এ সময় সেনানিবাসের সড়ক, কার্যালয়, সৈনিকদের বাসস্থান, পারিবারিক বাসস্থান ও এর আশপাশের স্থান পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়। পরিচ্ছন্নতা অভিযানে সেনাসদস্যদের পাশাপাশি তাদের পরিবারের সদস্যরা অংশগ্রহণ করেন।

এছাড়া সেনানিবাসের শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এই পরিছন্নতা কার্যক্রমে অংশ নেয়। সেনানিবাসগুলোতে ডেঙ্গু রোগ প্রতিরোধের জন্য সবার মধ্যে পরিষ্কার পরিচ্ছন্নতার বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এই পরিছন্নতা কার্যক্রম গ্রহণ করা হয়।

এর আগে, গত ২৫ জুলাই সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ ঢাকা সেনানিবাসে ডেঙ্গু নির্মূল অভিযানের উদ্বোধন করেন। তিনি সবাইকে ডেঙ্গু রোগ প্রতিরোধে কার্যকরী ভূমিকা রাখার আহ্বান জানান। এরই ধারাবাহিকতায় এই পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়। নিয়মিত বিরতিতে এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।

"