আদালত প্রতিবেদক

  ০৮ আগস্ট, ২০১৯

শ্রীলঙ্কার নাগরিক উম্মা হত্যায় দুজনের যাবজ্জীবন

শ্রীলঙ্কার নাগরিক সুহারা উম্মাকে রাজধানীর শ্যামপুরে হত্যার মামলায় দুজনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। দন্ডিত আসামিরা হলেন মফিজ উদ্দিন সরকার ওরফে মফিজ ও আবু জাহের ওরফে জাহের খান।

রায় দেওয়ার সময় দন্ডপ্রাপ্ত দুই আসামি উপস্থিত না থাকায় তাদের বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করা হয়েছে। একই সঙ্গে আসামিদের প্রত্যেককে ৩০ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে আরো ছয় মাসের সশ্রম কারাভোগের নির্দেশ দেন আদালত। আবুল হোসেন নামের একজনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়া তাকে খালাস দিয়েছেন আদালত।

ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমান বুধবার এ দন্ডাদেশ প্রদান করেন। দন্ডপ্রাপ্ত আসামি মফিজ উদ্দিন সরকার ওরফে মফিজ চাঁদপুর জেলার মতলব থানার মৃত কফিল উদ্দিনের ছেলে ও আবু জাহের ওরফে জাহের খান রংপুরের কাউনিয়া থানার মৃত আবুলের ছেলে। আদালতের পেশকার মো. ফুরকান মিয়া বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন।

এ মামলার অভিযোগ থেকে জানা গেছে, শ্রীলঙ্কার নাগরিক সুহারা উম্মার সঙ্গে জহিরুল ইসলাম ওরফে হাফিজের কুয়েত থাকাকালে পরিচয় হয়। তারা প্রেম করে বিয়ে করে এ দেশে চলে আসেন। তাদের একটি ছেলে হয়। সুহারা উম্মা তার ছেলে শাকিলকে নিয়ে শ্যামপুরের জিয়া সরণি গ্যাস রোডে বসবাস করতেন। ২০০৪ সালের ২৭ জানুয়ারি সন্ধ্যায় সুহারা উম্মার বাসায় তাদের ভাড়াটিয়া আবুল হোসেনের ভায়রা মফিজ ও তার এক বন্ধু মিলে সুহারা উম্মাকে শ্বাসরোধ করে হত্যা করে।

গত ২০০৪ সালের ২৮ জানুয়ারি এ ঘটনায় তার দেবর আব্বাস আলী শ্যামপুর থানায় হত্যা মামলা করেন। মামলা তদন্ত কর্মকর্তা শ্যামপুর থানার এসআই সোহেল আহমেদ তিনজনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন। মামলাটি বিচার চলাকালে ২২ সাক্ষীর মধ্যে বিভিন্ন সময়ে ১২ জনের সাক্ষ্যপ্রমাণ গ্রহণ করে আদালত এ দন্ড দেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close