বেনাপোল থেকেও ‘বন্ধন’ ট্রেনে যাওয়া যাবে কলকাতায়

প্রকাশ : ০৭ আগস্ট ২০১৯, ০০:০০

বেনাপোল (যশোর) প্রতিনিধি

বেনাপোল স্টেশন থেকে আগামী বৃহস্পতিবার খুলনা-কলকাতা রুটে সরাসরি চলাচলকারী ‘বন্ধন এক্সপ্রেস’ ট্রেনে করে যাওয়া যাবে কলকাতায়। ওইদিন বেনাপোল স্টেশন থেকে টিকিট কেটে সরাসরি কলকাতায় যেতে পারবেন যাত্রীরা। বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সামসুজ্জামান স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন গণমাধ্যমকে জানান, আগে প্রতি বৃহস্পতিবার খুলনা থেকে বেনাপোল হয়ে কলকাতা যেতে শুধু খুলনা-যশোর থেকে টিকিট কেটে ট্রেনে উঠতে হতো। কিন্তু এখন বেনাপোল স্টেশন থেকেই টিকিট কেটে সরাসরি কলকাতা যাওয়া যাবে।

বেনাপোল স্টেশন মাস্টার সাইদুর জামান জানান, এখন বেনাপোল স্টেশন থেকেই যাত্রীরা বন্ধন ট্রেনের টিকিট সংগ্রহ করে কলকাতা যেতে পারবেন। তবে তাদের খুলনা-কলকাতা রুটের ভাড়াই দিতে হবে। এক্ষেত্রে এসি বগিতে টিকিটপ্রতি যাত্রীদের খরচ হবে ২ হাজার টাকা এবং নন-এসির জন্য ১ হাজার ৫০০ টাকা।

ভারত-বাংলাদেশ ল্যান্ডপোর্ট, ইমপোর্ট ও এক্সপোর্ট সাব কমিটির চেয়ারম্যান মতিয়ার রহমান জানান, খুলনা-কলকাতা ‘বন্ধন এক্সপ্রেস’ যখন চালু হয় তখন থেকে বেনাপোলবাসীর দাবি ছিল তারাও এই ট্রেনে বেনাপোল স্টেশন থেকে কলকাতা যাবেন। দীর্ঘদিন পর সেই দাবি পূরণ হতে চলছে জেনে খুব ভালো লাগছে।

তিনি আরো বলেন, বেনাপোল থেকে ভাড়াটা অনেক বেশি হয়ে গেছে। সাধারণ যাত্রীরা ভারতের পেট্রাপোল থেকে ২০ রুপি দিয়ে বনগাঁ রেল স্টেশনে যান। সেখান থেকে শিয়ালদহ স্টেশন যেতে লাগে মাত্র ৩০ রুপি। সেক্ষেত্রে বন্ধন এক্সপ্রেসের ভাড়াটা অনেক বেশি হয়ে গেছে। ভাড়া সহনীয় পর্যায় না আনলে বেনাপোল স্টেশনে যাত্রী না পাওয়ার সম্ভাবনা রয়েছে।

"