বাস্তবে ডেঙ্গু পরিস্থিতি এখনো নিয়ন্ত্রণে আসেনি : কাদের

প্রকাশ : ০৭ আগস্ট ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

মুখে যতই নিয়ন্ত্রণের কথা বলি না কেন, বাস্তবে ডেঙ্গু পরিস্থিতি এখনো নিয়ন্ত্রণে আসেনি। বহু মানুষ নতুন করে আক্রান্ত হচ্ছে। অনেকের মৃত্যু হয়েছে। তাই নামমাত্র কর্মসূচি পালন করা যাবে না। তাতে কোনো লাভ হবে না। গতকাল মঙ্গলবার বঙ্গবন্ধু এভিনিউয়ে দলীয় কার্যালয়ে জরুরি বৈঠক শেষে এসব কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় নিখোঁজ সাংবাদিক মুশফিকুর রহমানের উদ্ধারের ঘটনায় সন্তোষ প্রকাশ করেন মন্ত্রী।

ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় কাউন্সিলর ও নেতাকর্মীদের প্রতিটি ওয়ার্ডে গিয়ে পরিচ্ছন্নতা কার্যক্রম চালানোর নির্দেশ দেন ওবায়দুল কাদের। সভায় উপস্থিত আওয়ামী লীগের ওয়ার্ড সভাপতি এবং সাধারণ সম্পাদকদের উদ্দেশ্যে তিনি বলেন, পরিচ্ছন্নতা অভিযানে ওয়ার্ডে আপনারা কাউন্সিলদের সহযোগিতা করবেন। এডিস মশা ভয়ঙ্কর, এডিস মশা কামড় দিতে চেহারার দিকে তাকাবে না। সুযোগ পেলে সবাইকে কামড়াবে, রক্ত খাবে। সবাইকে সচেতন হতে হবে, সাবধান থাকতে হবে। শেখ হাসিনার নির্দেশ, ডেঙ্গুমুক্ত বাংলাদেশ। এটা শুধু মুখে নয়, অক্ষরে নয়, কাজে অ্যাকশনে আমাদের পালন করতে হবে।

বিএনপিকে উদ্দেশ করে মন্ত্রী বলেন, তারা শুধু সমালোচনা করতে জানেন। কাজের বেলায় নেই। মিডিয়া না থাকলে বিএনপি যে একটি রাজনৈতিক দল- তা খুঁজেও পাওয়া যেত না।

সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, এনামুল হক শামীম, তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক আফজাল হোসেনসহ অনেকে।

 

"