নিজস্ব প্রতিবেদক

  ০৭ আগস্ট, ২০১৯

সম্পদের তথ্য চেয়ে আমীর খসরু দম্পতিকে দুদকের নোটিস

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও তার স্ত্রী তাহেরা খসরু আলমকে সম্পদ বিবরণী দাখিল করতে নোটিস দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার কমিশনের পরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা কাজী শফিকুল আলমের সই করা আলাদা নোটিসে আগামী ২১ কার্যদিবসের মধ্যে তাদের সম্পদ বিবরণী দাখিল করতে বলা হয়। অনুসন্ধানে আমীর খসরুর বিরুদ্ধে জ্ঞাত আয়ের বেশি নামে-বেনামে বিপুল সম্পদের প্রমাণ মেলায় তাকে নোটিস দেওয়া হয়েছে।

নোটিস পাওয়ার ২১ কার্যদিবসের মধ্যে বিএনপির এ নেতাকে তার নিজের, নির্ভরশীল ব্যক্তিবর্গের যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পত্তি, দায়দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণ নির্ধারিত ফরমে অনুসন্ধান কর্মকর্তার কাছে দাখিল করতে হবে।

তাহেরা খসরু আলমকে দেওয়া নোটিসেও একই কথা উল্লেখ করেছেন অনুসন্ধান কর্মকর্তা। এর আগে গত বছরের ১৬ আগস্ট অবৈধ লেনদেন, অর্থ পাচার, অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে আমীর খসরুকে তলব করে নোটিস দিয়েছিলেন দুদক কর্মকর্তা কাজী শফিকুল।

ওই নোটিসে একই বছরের ২৮ আগস্ট বিএনপির স্থায়ী কমিটির এই সদস্যকে সেগুনবাগিচায় দুদক কার্যালয়ে হাজির হতে বলা হয়। আমীর খসরুর বিরুদ্ধে বেনামে পাঁচতারকা হোটেল ব্যবসা, ব্যাংকে কোটি কোটি টাকা অবৈধ লেনদেনসহ বিভিন্ন দেশে অর্থ পাচারের পাশাপাশি স্ত্রী, পরিবারের অন্যান্য সদস্য ও নিজের নামে শেয়ার ক্রয়সহ জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ পাওয়ার কথা ওই নোটিসে বলা হয়েছিল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close