সংসদ প্রতিবেদক

  ০৬ আগস্ট, ২০১৯

ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা অভিযান গুরুত্বপূর্ণ

স্পিকার

স্পিকার শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। ডেঙ্গু সচেতনতা বৃদ্ধিতে সারা দেশে সংসদ সদস্যরা নিজ নিজ নির্বাচনী এলাকায় কাজ করছেন। পরিষ্কার-পরিচ্ছন্নতা নিশ্চিত হলে ডেঙ্গু বিস্তার লাভ করতে পারবে না। গতকাল সোমবার জাতীয় সংসদ ভবন, সংসদ সদস্য ভবন (ন্যাম ভবন) এবং সংসদ সচিবালয় আবাসিক কমপ্লেক্স এলাকায় চলমান পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিদর্শনে গিয়ে স্পিকার এ কথা বলেন। তিনি সংসদ ভবন, সংসদ সদস্য ভবন এবং আবাসিক কমপ্লেক্স পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে সবাইকে আহ্বান জানান।

শিরীন শারমিন চৌধুরী বলেন, পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম একটি চলমান বিষয় যা ভবিষ্যতেও অব্যাহত থাকবে। তিনি জাতীয় সংসদ ভবন এলাকা, সংসদ সদস্য ভবন এবং সংসদ সচিবালয়ের আবাসিক কমপ্লেক্সে পরিবেশবান্ধব ময়লা-আবর্জনা ব্যবস্থাপনা ও ড্রেনেজ সিস্টেম উন্নত করার ওপর গুরুত্বারোপ করেন। সংসদ ভবন এলাকাসহ বিভিন্ন স্থানে অব্যবহৃত আসবাবপত্র দ্রুত অপসারণের নির্দেশনা দেন স্পিকার।

অনুষ্ঠানে জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, হুইপ আতিউর রহমান, হুইপ ইকবালুর রহিম, সরকারি প্রতিষ্ঠান সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আ স ম ফিরোজ, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এ বি তাজুল ইসলাম, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মো. শামসুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close