প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৩ জুলাই, ২০১৯

ছেলেধরা সন্দেহে ৬ জনকে গণপিটুনি

চট্টগ্রামে ছাগল কিনতে গিয়ে ছেলেধরা সন্দেহে তিনজন গণপিটুনির শিকার হয়েছেন। গতকাল সোমবার তারা জেলার বাঁশখালী উপজেলার বাহারছড়া ইউনিয়নের ইলশা গ্রামে গিয়ে গণপিটুনির শিকার হন বলে জানিয়েছে পুলিশ। আহতরা হলেনÑ জনি (৩২), সোহেল ( ৩০) ও হৃদয় (৩৫)। এ ছাড়া হবিগঞ্জের অলিপুরে ছেলেধরা সন্দেহে তিনজনকে গণপিটুনি দেওয়া হয়েছে। গুরুতর আহত অবস্থায় তাদের উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়। গত রোববার রাত সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে।

এদিকে ছেলেধরা সন্দেহে দেশের বিভিন্ন স্থানে গণপিটুনিতে কয়েকজন নিহত হওয়ার ঘটনায় সচেতনতা সৃষ্টির লক্ষ্যে চাঁপাইনবাবগঞ্জে পুলিশের পক্ষ থেকে মাইকিং ও সিরাজগঞ্জের উল্লাপাড়ায় সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। প্রতিনিধিদের পাঠানো রিপোর্টÑ

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামের বাঁশখালী থানার রামদাস মুন্সীরহাট তদন্ত কেন্দ্রের পরিদর্শক মামুন হাসান বলেন, ওই তিন যুবক ইলশা গ্রামে ছাগল কিনতে গিয়েছিল। এ সময় স্থানীয়রা তাদের ছেলেধরা সন্দেহে মারধর করে। খবর পেয়ে আমরা ঘটনান্থলে গিয়ে তিনজনকে উদ্ধার করে নিয়ে আসি।

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের অলিপুরে ছেলেধরা সন্দেহে তিনজনকে গণপিটুনি দেওয়া হয়েছে। গুরুতর আহত অবস্থায় তাদের উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত রোববার রাত সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে। আহতরা হলেন মাধবপুর উপজেলার নোয়াপাড়া কাশিপুর গ্রামের তোরাব আলীর ছেলে মোখলেছ মিয়া (৩২), একই এলাকার রতনপুর গ্রামের আবদুর রহিমের ছেলে গিয়াস উদ্দিন (৩২) ও রবিশাল জেলার উজিরপুর থানার হাতিপুর গ্রামের শাহেদ মোল্লার ছেলে সিরাজুল ইসলাম (৩০)।

শায়েস্তাগঞ্জ থানার ওসি আনিছুজ্জামান জানান, অলিপুর এলাকায় ওই তিন ব্যক্তি একটি সিএনজিযোগে ঘোরাফিরা করছিলেন। এ সময় তাদের ঘোরাফিরা দেখে স্থানীয়দের মধ্যে ছেলেধরা সন্দেহের সৃষ্টি হয়। আর এতে করে স্থানীয়রা তাদের ধাওয়া করলে তারা সিএনজি নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা চালান। এ সময় স্থানীয় জনসাধারণ তাদের আটকিয়ে গণপিটুনি দেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তিনজনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : সচেতনতা সৃষ্টিতে চাঁপাইনবাবগঞ্জের পাঁচ উপজেলায় একযোগে মাইকিং কার্যক্রম শুরু করেছে জেলা পুলিশ। চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলামের নির্দেশে গতকাল সোমবার সকাল থেকে সংশ্লিষ্ট থানাগুলো এই কার্যক্রম চালাচ্ছে।

মাইকিংয়ে বলা হচ্ছে, ছেলেধরা সন্দেহে কাউকে মারধর করে কেউ যেন আইন নিজের হাতে তুলে না নেয়। কাউকে সন্দেহ হলে তাৎক্ষণিক নিকটস্থ থানা পুলিশ বা পুলিশের হেল্পলাইন ৯৯৯-এ জানাতে বলা হয়েছে। এ ছাড়া কোথাও কাউকে মারধরের ঘটনা দেখলেও পুলিশকে জানাতে বলা হয়েছে। পাশাপাশি কোথাও মেয়েদের ইভ টিজিংয়ের ঘটনা ঘটলেও নিকটস্থ থানা বা পুলিশের হেল্পলাইন ৯৯৯-এ জানাতে অনুরোধ করেছে পুলিশ।

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি : সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ছেলেধরা কিংবা গলাকাটা গুজবে আতঙ্কিত না হতে বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের অভিভাবক মায়েদের নিয়ে সমাবেশ করা হয়েছে। উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা সোমবার চারটি প্রাথমিক বিদ্যালয়ে এ ধরনের চারটি সমাবেশ করেছেন। বিদ্যালয় চারটি হলোÑ এনায়েতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, বারইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, উল্লাপাড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ঝিকিড়া বন্দর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close