ধামরাই (ঢাকা) প্রতিনিধি

  ২৩ জুলাই, ২০১৯

ধামরাইয়ে ২ খুন, এক আত্মহত্যা জড়িত সন্দেহে আটক ৮

ঢাকার ধামরাই উপজেলার রোয়াইল ইউনিয়নে এক দিনে তিনটি লাশ উদ্ধার করেছে পুলিশ। গত রোববার রাতে বাড়ি থেকে ডেকে নিয়ে আজাদ মিয়া নামে এক যুবককে পিটিয়ে হত্যা, অপরদিকে একই ইউনিয়নে আটিমাইঠাইল গ্রামের শরীফ নামে এক যুবককে শ^াসরুদ্ধ করে হত্যা করা হয়েছে। এসব প্রাণহানির ঘটনায় একটি অপমৃত্যুর মামলাসহ দুটি হত্যা মামলা হবে বলে জানিয়েছে পুলিশ।

গতকাল সোমবার উপজেলার রোয়াইল ইউনিয়নের কৃষ্ণনগর, আটিমাইঠাইল ও ফড়িঙ্গা গ্রাম থেকে এসব হত্যার সঙ্গে জড়িত সন্দেহে তিন মহিলাসহ ৮ ব্যক্তিকে আটক করেছে ধামরাই থানা পুলিশ। যুবক আজাদকে পিটিয়ে হত্যার ঘটনায় আটকরা হলেনÑ উপজেলার রোয়াইল ইউনিয়নের কৃষ্ণনগর এলাকার ইব্রাহিম মিয়ার ছেলে মো. সাইফুল ইসলাম, খলিল রহমানের দুই ছেলে সজিব (সইজা) ও শহিদুর রহমান শহিদ, বেন্দু মিয়ার ছেলে ফরহাদ হোসেন, মোকছেদ আলীর ছেলে জিয়া এবং সাইফুলের স্ত্রী রোজিনা আক্তার। এরা প্রত্যেকেই একই এলাকার বাসিন্দা। অপরদিকে শরীফ হত্যার ঘটনায় তার স্ত্রী ও শাশুড়িকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।

নিহতের পরিবার সূত্রে জানা গেছে, রোববার রাত সাড়ে ১০টার দিকে ফজর আলীর বিদেশ ফেরত ছেলে আজাদ মিয়াকে একই এলাকার রঞ্জিত খার ছেলে তোফাজ্জল হোসেন কথা বলার জন্য ডেকে নিয়ে যায়। পরে রাত গভীর হলে হট্টগুলের শব্দ শুনে নিহতের পরিবার জানতে পারে সাইফুলের বাড়িতে আজাদকে পিটানো হচ্ছে। পরে সাইফুলের বাড়িতে গিয়ে নিহতের স্বজনরা রক্তাক্ত অবস্থায় আজাদের মরদেহ মাটিতে পড়ে আছে দেখতে পান। পরে ধামরাই থানা পুলিশে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ঘটনায় জড়িত থাকার অপরাধে এক মহিলাসহ ৫ ব্যক্তিকে আটক করে।

এলাকাবাসী জানান, আজাদকে পিটিয়ে হত্যা করা হয়েছে। এ ছাড়া তার (আজাদের) হাত ও পায়ের নখ উপড়িয়ে ফেলেছে হত্যাকারীরা। শরীফ হত্যার ব্যাপারে ইউপি মেম্বার মো. আক্কাছ আলী বলেন, শরীফ গত ৭ মাস হয় বিয়ে করেছে। এরপর থেকেই স্বামী-স্ত্রীর মধ্যে বিভিন্ন সময় ঝগড়া-বিবাদ লেগে থাকত। দুই মাস আগে শরীফ শ্বশুরবাড়ি সিংগার লক্ষ্মীপুর গ্রামে বেড়াতে গেলে স্ত্রী ও তার পরিবারের লোকজন মিলে শরীফকে ঘরে আটকিয়ে রাখে। পরে শরীফের গ্রাম থেকে সাবেক মেম্বার মো. আবদুর রাজ্জাকসহ গণ্যমান্য লোক গিয়ে শরীফকে উদ্ধার করে নিয়ে আসে। এরই জেরে শরীফ হত্যার ঘটনাটি ঘটতে পারে বলে এলাকাবাসীর ধারণা।

এ ছাড়া একই ইউনিয়নের ফড়িঙ্গা এলাকার সাবেক ইউপি সদস্য ইয়াকুব আলীর মেয়ে হাফিজা আক্তার (১৯) নিজ ঘরের ফ্যানের সঙ্গে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন। মেয়েটি মানসিকভাবে অসুস্থ ছিলেন।

ধামরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) দীপক চন্দ্র সাহা এ বিষয়ে বলেন, হত্যায় জড়িত সন্দেহে তিন মহিলাসহ ৮ ব্যক্তিকে আটক করা হয়েছে। নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close