নিজস্ব প্রতিবেদক

  ১৯ জুলাই, ২০১৯

হটলাইন কমান্ডোরা দেবেন সমস্যার সমাধান

সোহেল তাজের সংবাদ সম্মেলন

স্বাস্থ্য সমস্যা, ধর্ষণ সমস্যা, সড়কে অনিরাপত্তা, উদ্বাস্তু জীবনযাপনসহ শত শত সমস্যায় জর্জরিত এ দেশ। এসব সমস্যার সরাসরি সমাধান দিতে মানুষের বাড়ি বাড়ি গিয়ে কড়া নাড়বেন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের সন্তান ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজ। বেশ কিছু দিন ধেরে তিনি ফেসবুকে এ নিয়ে আলোচনা করেছেন। তবে কীভাবে সেই কাজগুলো করবেন, গতকাল বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে সেই রহস্য উন্মোচন করেছেন তিনি।

রাজধানীর সোনারগাঁও হোটেলে সংবাদ সম্মেলন করেন সোহেল তাজ। তিনি জানান, এ কাজটি করতে চান একটি রিয়েলিটি শোয়ের মাধ্যমে। লাইফস্টাইল-বিষয়ক এ রিয়েলিটি শোর নাম ‘হটলাইন কমান্ডো’। এটি প্রচারিত হবে আরটিভিতে। সাধারণ মানুষের সমস্যাগুলো কীভাবে সমাধান করবেন সেটার বর্ণনা দিয়ে সোহেল তাজ বলেন, দর্শকরাই আমাদের শোতে কল করবেন। আমরা সেই কল গ্রহণ করলে আপনার কী সমস্যা, তা সরেজমিন গিয়ে আপনার দরজায় কড়া নেড়ে আপনার কাছ থেকে জেনে নেব। জেনে আপনাকে সমাধানের জন্য সাহায্য করব। এটাই হচ্ছে শোয়ের থিম।

তিনি বলেন, আমরা এমন একটা প্ল্যাটফরম করার চেষ্টা করব, যেখানে থাকলে রিয়েল পিপল (সাধারণ মানুষ), রিয়েল প্রবেলমস (সত্যিকারের সমস্যা)। এখানে আমরা সমাধান দেব। এটা বিরক্তিকর হবে না। দুই পক্ষের অংশগ্রহণ থাকবে। এই শো সবসময় মানুষকে সমাধান দেবে। সমাজকে সচেতন করবে। বিভিন্ন সামাজিক সমস্যা তুলে ধরবে, যোগ করেন আওয়ামী লীগের রাজনীতি থেকে বিদায় নেওয়া সোহেল তাজ।

‘প্রোগ্রামটা হবে ইন্টারেক্টিভ। যেটা একজন শিশু থেকে শুরু করে বৃদ্ধ পর্যন্ত বুঝতে পারবেন এবং দেখার আগ্রহ পাবেন। সেটা বিনোদনমূলকও হবে। কিন্তু তথ্য থাকবে শতভাগ সত্য। সেরকমই একটা ধারণা নিয়ে আমি আপনাদের সামনে হাজির হয়েছি।

উদাহরণ দিয়ে হোসেল তাজ বলেন, ‘রাস্তার পাশে ছোট বাচ্চা বসে আছে, তাদের থাকার কোনো জায়গা নেই। এটার সমাধান কী হতে পারে? আমরা আমাদের টিম নিয়ে রিয়েলিটিভাবে এর সমাধানটাও তুলে ধরব। যাতে করে সামাজিকভাবে আমরা এটা সমাধান করতে পারি। পাশাপাশি রোড সেফটি (সড়ক নিরাপত্তা) কীভাবে করা যায়? সেটাও তুলে ধরব।

তিনি বলেন, আমাদের আগেও অনেকে এ চেষ্টা করেছেন। কিন্তু তাদের চেষ্টাটা ব্যর্থ হয়েছে কোথায় জানেন, পরিবর্তনশীল সমাজে মানুষের সঙ্গে সংযোগ স্থাপন করতে পারেননি তারা। একজন যেভাবে বোঝে, তাকে ওইভাবেই বোঝাতে হবে। এছাড়া সম্ভব নয়।

বিষয়টি সম্পর্কে ধারণা দেওয়ার জন্য এ সময় একটা ডেমো দেখান তিনি। তাতে দেখা যায়, সমস্যায় ভুক্তভোগীদের বাড়িতে গিয়ে হটলাইন কমান্ডো টিম নিয়ে সোহেল তাজ সরাসরি হাজির হচ্ছেন। সমস্যা শোনার পর তিনি সেটার সমাধান দিচ্ছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close