ব্রাহ্মণবাড়িয়া ও বিজয়নগর প্রতিনিধি

  ১৬ জুলাই, ২০১৯

ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন

ব্রাহ্মণবাড়িয়ায় এক অটোরিকশা চালককে হত্যা মামলায় তিনজনকে এবং এক প্রবাসী হত্যা মামলায় আরো তিনজনকে যাবজ্জীবন কারাদ- দিয়েছেন আদালত। গতকাল সোমবার সকালে ব্রাহ্মণবাড়িয়া জেলা ও দায়রা জজ শফিউল আজম এ রায় ঘোষণা করেন। অটোরিকশা চালক হত্যায় দ-িতরা হলেন ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের ঘাটুরার সাতবাড়িয়া আলগাবাড়ীর মৃত আওলাদ মিয়ার ছেলে মহরম আলী (২৮), একই উপজেলার নাটাই গ্রামের আলাউদ্দিনের ছেলে আলমগীর ওরফে শাহিন ও বিজয়নগর উপজেলার হরষপুর ইউনিয়নের বাগদিয়া গ্রামের আলী হোসেনের ছেলে আবদুল কাদের (৪৮)।

প্রবাসী হত্যার আসামিরা হলেন জেলা শহরের মেড্ডা এলাকার সোনা মিয়ার ছেলে মোমেন (২৫), আবদুর রহমানের ছেলে সুমন (২৫) ও শহীদুল হকের ছেলে ফাহাদ মিয়া (২২)। মামলার বিবরণে বলা হয়, বিজয়নগর উপজেলার বিঞ্চুপুর ইউনিয়নের ছতুরপুর গ্রামের রফিক চৌধুরীর ছেলে অটোরিকশা চালক সোহরাব চৌধুরীকে ২০১৫ সালের ২১ এপ্রিল হত্যার পর তার অটোরিকশাটি ছিনতাই করা হয়। এ ঘটনায় তিনজনের বিরুদ্ধে মামলা হয়। তদন্ত শেষে পুলিশ ওই তিনজনের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দিলে এ মামলার বিচার শুরু করেন আদালত।

অন্যদিকে ২০১১ সালের ২৯ জুন বিকালে মোবাইল চুরির ঘটনাকে কেন্দ্র করে জেলা শহরের পশ্চিম মেড্ডার জালাল মিয়ার ছেলে প্রবাসী তুষার মিয়াকে ছুরিকাঘাতে হত্যা করা হয়। এ হত্যাকা-ের ঘটনায় নিহতের মামা বাদী হয়ে আটজনের নাম উল্লেখ করে মামলা করেন। তদন্ত শেষে পুলিশ সব আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন।

ব্রাহ্মণবাড়িয়া আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এস এম ইউসুফ জানান, বিভিন্ন সাক্ষী-প্রমাণ শেষে বিজ্ঞ আদালত এই রায়গুলো দিয়েছেন। আদালতের রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট। বাদী পক্ষ ন্যায় বিচার পেয়েছে। তবে আসামি পক্ষের আইনজীবীরা জানিয়েছেন তারা রায়ে সংক্ষুব্ধ, উচ্চ আদালতে আপিল করবেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close