পাহাড়ধসে নিহত ২, আহত ৪

প্রকাশ : ১৪ জুলাই ২০১৯, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

প্রবল বর্ষণের কারণে দেশের অনেক স্থানে পাহাড়ধসের ঘটনা ঘটেছে। এতে মাটিচাপা পড়ে নিহত হয়েছেন দুই পথচারী। আহত হয়েছেন একাধিক। চট্টগ্রাম ও রাঙামাটির কাপ্তাইয়ে পাহাড়ধসের ঘটনাগুলো ঘটে। প্রতিনিধিদের পাঠানো রিপোর্ট-

রাঙামাটি : রাঙামাটির কাপ্তাই উপজেলার রাইখালী ইউনিয়নের কারিগড়পাড়ার রাঙামাটি-রাচস্থলী-বান্দরবান সড়কের পাশে পাহাড়ধসে মাটিচাপা পড়ে দুই পথচারী নিহত হয়েছেন। গতকাল শনিবার সকালে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন আতুল বড়ুয়া (৫২) ও সুইলাউ মারমা (৪৫)। আতুল বড়ুয়ার বাড়ি পার্শ্ববর্তী রাউজান উপজেলায় ও সুইলাউ মারমার বাড়ি উপজেলার কারিগড় পাড়ায়।

স্থানীয়রা জানায়, বেলা ১১টার দিকে উপজেলার রাইখালী ইউনিয়নের কারিগড়পাড়ার সড়কের পাশে গাড়ির জন্য অপেক্ষা করছিলেন আতুল বড়ুয়া ও সুইলাউ মারমা। কিছুক্ষণ পর একটি সিএনজিচালিত অটোরিকশা এলে তারা থামার সংকেত দেন। এ সময় হঠাৎই সড়কের পাশে পাহাড়ধসে মাটিচাপা পড়েন তারা। তবে সিএনজিচালক দ্রুত সরে যাওয়ায় প্রাণে রক্ষা পেয়েছেন। খবর পেয়ে স্থানীয় ও বিজিবি সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে তাদের লাশ উদ্ধার করে।

রাইখালী ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান এনামুল হক গণমাধ্যমকে জানান, নিহতদের লাশ কারিগড় পাড়ায় রাখা হয়েছে। টানা বর্ষণে মাটি নরম হওয়ার কারণে এই ধসের ঘটনা ঘটেছে।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশরাফ আহমেদ রাসেল জানান, লাশ দুটি মর্গে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে।

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম নগরে পাহাড়ধসের ঘটনায় চারজনকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। গতকাল শনিবার বায়েজীদ এলাকায় আরেফিন নগরে সকালে দুজন ও দুপুরে গরীবউল্লাহ শাহের মাজার সংলগ্ন ডেবার পাড়ে দুজন মাটিচাপা পড়েন। বৃষ্টি শুরুর পর থেকে চট্টগ্রাম জেলা প্রশাসন গত কয়েক দিনে পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণ অবস্থায় বসবাসরতদের জন্য আশ্রয় কেন্দ্র খুলেছে এবং সেখানে তাদের স্থানান্তর প্রক্রিয়া অব্যাহত রেখেছে।

 

"