সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

  ১৩ জুলাই, ২০১৯

ওআইসির প্রতিনিধিদল সোনারগাঁয়ে

বাংলাদেশে সফররত ওআইসির ৫০ সদস্যের একটি প্রতিনিধিদল গতকাল শুক্রবার সকালে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বাংলাদেশ লোককারুশিল্প ফাউন্ডেশন (জাদুঘর) ও পানাম নগরী পরিদর্শন করেছে। পরে দুপুরে প্রতিনিধিদলের সদস্যরা সোনারগাঁ পৌরসভার চিলারবাগ জামে মসজিদে জুমার নামাজ আদায় করেন।

এ সময় পুলিশ প্রশাসনের পক্ষ থেকে মসজিদে কঠোর নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়। ওআইসির প্রতিনিধিদলের নামাজ আদায় উপলক্ষে সকাল থেকে মসজিদের পাশে অবস্থান নেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুলসংখ্যক সদস্য। এ সময় তারা নামাজ আদায় করতে আসা স্থানীয় মুসল্লিদের দেহ তল্লাশি করে মসজিদে প্রবেশ করতে দেন। জুমার নামাজ আদায় করে মসজিদ থেকে বের হয়ে যান প্রতিনিধিদলের সদস্যরা। প্রশাসনের পক্ষ থেকে প্রথমে নিচতলায় প্রতিনিধিদলের জন্য কোনো সাধারণ মুসল্লিকে প্রবেশ করতে না দিলেও পরে প্রতিনিধিদলের সদস্যদের অনুরোধে সাধারণ মুসল্লিদের প্রবেশ করতে দেওয়া হয়। সেখানে প্রতিনিধিদলের সমস্যরা সবার সঙ্গে নামাজ আদায় করেন।

চিলারবাগ জামে মসজিদের সভাপতি হুমায়ন কবির ও সাধারণ সম্পাদক দিপু ও মসজিদ কমিটির সদস্য ফরিদ হোসেন উপস্থিত থেকে প্রতিনিধিদলের সদস্যদের অভ্যর্থনা জানান। নামাজ শেষে প্রতিনিধিদল সোনারগাঁ রয়েল রিসোর্টে দুপুরের খাবার খেয়ে সোনারগাঁ ত্যাগ করেন। প্রতিনিধিদলের সঙ্গে ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দিন, বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক ড. আহমেদ উল্লাহ, নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার খোরশেদ আলম ও সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামানসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close