চিটফান্ড কেলেঙ্কারি

জিজ্ঞাসাবাদের জন্য নায়িকা ঋতুপর্ণাকে তলব

প্রকাশ : ১১ জুলাই ২০১৯, ০০:০০

পার্থ মুখোপাধ্যায়, কলকাতা থেকে

চিটফান্ড আর্থিক কেলেঙ্কারি মামলায়, রোজভ্যালিকা-ে এবার জিজ্ঞাসাবাদের জন্য অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তকে তলব করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। রোজভ্যালি এবং তার মধ্যে কোনো টাকার লেনদেন হয়েছিল কি না, তা জানতেই তলব করা হয়েছে অভিনেত্রী ঋতুপর্ণাকে। রোজভ্যালি এবং তার মধ্যে কোনো চুক্তি হয়েছিল কি না, তা নিয়েও জেরা হতে পারে। কয়েক দিন আগেই রোজভ্যালি কর্তা গৌতম কু-ুকে জেরা করে অভিনেত্রী সম্পর্কে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য হাতে আসে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডির। ওইসব তথ্য যাচাই করার জন্যই ঋতুপর্ণা সেনগুপ্তকে তলব করা হয়েছে। ১৯ জুলাই দুপুর ১২টার মধ্যে ইডির দফতরে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে অভিনেত্রী ঋতুপর্ণাকে। খবর অনুযায়ী, রোজভ্যালির একাধিক অনুষ্ঠানে দেখা গিয়েছিল প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে। কেন তিনি এই অনুষ্ঠানে গিয়েছিলেন, অনুষ্ঠানে যাওয়ার জন্য দুই পক্ষের মধ্যে কোনো আর্থিক লেনদেন হয়েছিল কি না সব বিষয়ই খতিয়ে দেখছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। গতকাল বুধবার অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তকে নোটিস পাঠায় ইডি।

গত মঙ্গলবারই টলিউডের সুপারস্টার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে তলব করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। জানা গেছে, প্রসেনজিৎকে আগামী ১৮ জুলাই দুপুর ১২টার মধ্যে ইডির দফতরে হাজিরা দিতে বলা হয়েছে। পরে প্রসেনজিৎ বলেছেন, চিঠি তাকে দেওয়া হয়নি। তার কোম্পানিকে দেওয়া হয়েছে। প্রসেনজিৎ বলেছেন, তদন্তে সহযোগিতা না করার মতো কিছু নেই।

উল্লেখ্য, রোজভ্যালি প্রোডাকশনের ব্যানারে তৈরি, মনের মানুষ এবং হ্যাংওভার সিনেমায় অভিনয় করেছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। চিটফান্ড আর্থিক দুর্নীতি মামলায় রোজভ্যালিকা-ে রাজনীতিবিদদের পর এবার সিনেমাপাড়া, টলিউডে নজর পড়েছে ইডির। এই তালিকায় আর কোন কোন অভিনেতা-অভিনেত্রীরা আছেন সেটাই এখন দেখার বিষয়।

 

"