কুড়িগ্রামে হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

প্রকাশ : ০৮ জুলাই ২০১৯, ০০:০০

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামে হত্যা মামলায় তিন সহোদরসহ পাঁচজনের যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন জেলা জজ আদালত। গতকাল রোববার কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ মুন্সী রফিউল আলম এ রায় দেন। পাবলিক প্রসিকিউটর আব্রাহাম লিংকন এ তথ্য নিশ্চিত করেছেন।

যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেনÑ মো. আব্দুর রহিম, মো. আসাদুজ্জামান রাজা, সাইফুর রহমান, সাইফুর রহমান হেজি ও মো. মঞ্জুরুল হক। এদের মধ্যে মো. আব্দুর রহিম, মো. আসাদুজ্জামান রাজা ও সাইফুর রহমান এরা তিনজন সহোদর। তারা নাগেশ্বরী পৌর এলাকার পূর্ব পায়রাডাঙা হাশেম বাজার এলাকার আব্বাস আলীর ছেলে।

মামলা সূত্রে জানা যায়, আসামিরা ২০০৮ সালের মার্চে পূর্বশত্রুতার জেরে নাগেশ্বরী পৌরসভার পূর্ব পায়রাডাঙা এলাকার মৃত তমিজ উদ্দিন ব্যাপারীর ছেলে নজরুল ইসলামকে হত্যা করে। এ ঘটনায় নজরুল ইসলামের ভাই ও নাগেশ্বরী পৌরসভার ৮নং ওয়ার্ডের পৌর কাউন্সিলর শহিদুল ইসলাম বাদী হয়ে আটজনকে আসামি করে একটি হত্যা মামলা করেন। দীর্ঘ ১০ বছর মামলা চলার পর আদালত গতকাল রোববার পাঁচজনকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দেন। এ ছাড়া ঘটনায় সম্পৃক্ততা না পাওয়ায় অন্য তিন আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

খালাসপ্রাপ্তরা হলেনÑ মকবুল হোসেন, আমিনুল ইসলাম ও আব্দুর রশিদ। রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আব্রাহাম লিংকন জানান, হত্যাকান্ডে আসামিদের জড়িত থাকার বিষয়টি রাষ্ট্রপক্ষ প্রমাণ করতে সামর্থ্য হওয়ায় আদালত অপরাধীদের সাজা ঘোষণা করেছেন। এ মামলায় আসামিপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট এ টি এম এনামুল হক চৌধুরী।

 

"