মাদক ও জঙ্গিদের বিরুদ্ধে তরুণদের কাজ করার আহ্বান

প্রকাশ : ০৭ জুলাই ২০১৯, ০০:০০

সংসদ প্রতিবেদক

মাদক, জঙ্গি ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে তরুণদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন ডেপুটি স্পিকার অ্যাডভেকেট মো. ফজলে রাব্বী মিয়া। তিনি বলেছেন, বাংলাদেশের তরুণরা অতীতেও ইতিহাস সৃষ্টি করেছে, ভবিষ্যতে ইতিহাস সৃষ্টি করার সক্ষমতা রাখে। তারুণ্যের এই শক্তিকে দেশ ও জাতির কল্যাণে কাজে লাগাতে হবে। গতকাল শনিবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে জাতীয় কন্যা শিশু অ্যাডভোকেসি ফোরাম আয়োজিত ‘উগ্রবাদ ও সহিংসতাবিরোধী তরুণ সমাবেশ’ শীর্ষক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। সুশাসনের জন্য নাগরিক (সুজন) সভাপতি বদিউল আলম মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন সংসদ সদস্য আরমা দত্ত ও মানবাধিকারকর্মী ব্যারিস্টার জ্যোতির্ময় বড়–য়া।

অনুষ্ঠানে ডেপুটি স্পিকার বলেন, তরুণরা ১৯৫২ সালের ভাষা আন্দোলন, ৬৬-এর ছয় দফা, একাত্তরের মুক্তিযুদ্ধসহ সব গণতান্ত্রিক আন্দোলনে সাহসিকতার সঙ্গে অংশগ্রহণ করেছিল বলেই আজ বাংলাদেশ স্বাধীন হয়েছে। অতীতে তরুণ প্রজন্ম যদি পাকিস্তানের মতো একটি সুসজ্জিত সেনা বাহিনীকে শুধু নিজেদের দৃঢ় মনোবল ও অকুতোভয় সাহস দিয়ে পরাজিত করতে পারে, তবে বর্তমান প্রজন্মও এ দেশকে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকমুক্ত একটি সুশৃঙ্খল ও সম্প্রীতির সমাজ বিনির্মাণে অগ্রণী ভূমিকা রাখতে পারবে।

অ্যাডভেকেট মো. ফজলে রাব্বী মিয়া আরো বলেন, বাংলাদেশ সফলতার সঙ্গে এমডিজি অর্জন করেছে। আশা করা যায়, নির্ধারিত সময়ের আগেই টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রাও (এসডিজি) অর্জন করবে। সরকারের এই কাজে তরুণদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

 

"