আইনশৃঙ্খলার সমালোচনায় ফখরুল

প্রকাশ : ০৭ জুলাই ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

ক্ষমতাসীনরা দেশে নৈরাজ্য সৃষ্টি করেছে বলে দবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল শনিবার সকালে ঢাকায় এক মানববন্ধন কর্মসূচিতে তিনি বলেছেন, সারা দেশে আজকে তারা (ক্ষমতাসীন) একটা নৈরাজ্য সৃষ্টি করেছে। আইনশৃঙ্খলা ব্যবস্থা চরমভাবে ভেঙে পড়েছে।

বিএনপি মহাসচিব বলেন, ‘আজকে সংবাদপত্রের স্বাধীনতা নেই বললেই চলে। একেবারে শূন্যের কোঠায় এসে গেছে। উন্নয়নের কথা বলা হচ্ছে। মেগা প্রজেক্ট, মেগা দুর্নীতি। আজকে পত্রপত্রিকা খুলে দেখবেন, ব্যাংকগুলো থেকে কীভাবে টাকা চলে যাচ্ছে। গ্যাসের মূল্যবৃদ্ধি করেছে। গ্যাসের মূল্যবৃদ্ধি করার একমাত্র কারণ হচ্ছে তারা এলএনজি আমদানি করতে চায়। এই এলএনজি আমদানি করে সেখানে যে ভর্তুকি দেবে, সেই টাকা জনগণের পকেট থেকে নিতে চায়।’ এ নিয়ে বাম দলগুলোর আজকের হরতালে সমর্থন দেওয়ার কথা জানিয়ে তিনি বলেন, ‘কারণ এটা জনগণের দাবি, জনগণের দাবিকে অবশ্যই আমরা সব সময় সমর্থন করব।’

আওয়ামী লীগ দেশে একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করতে চায় বলেও মন্তব্য করেন বিএনপি মহাসচিব। জাতীয় প্রেস ক্লাবের সামনে ঢাকা মহানগর দক্ষিণে বিএনপির উদ্যোগে দলের চেয়ারম্যান খালেদা জিয়া ও দক্ষিণের সভাপতি হাবিব-উন-নবী খান সোহেলের মুক্তির দাবিতে মানবববন্ধনে বক্তব্য দেন ফখরুল।

মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক কাজী আবুল বাশারের সভাপতিত্বে মানববন্ধনে অন্যদের মধ্যে বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, মহানগর দক্ষিণের সহসভাপতি শামসুল হুদা, নবী উল্লাহ নবী, মোশাররফ হোসেন খোকন, মীর হোসেন মীরু, যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রশীদ হাবিব বক্তব্য দেন।

 

"