নিজস্ব প্রতিবেদক

  ২৬ জুন, ২০১৯

ইভিএম নিয়ে বিএনপি আর প্রশ্ন তুলবে না : তথ্যমন্ত্রী

বগুড়া-৬ আসনে উপনির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণের মাধমে নির্বাচনে বিজয়ী হওয়ায় বিএনপি ইভিএম নিয়ে আর কোনো প্রশ্ন তুলবে না বলে আশা প্রকাশ করেছেন তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। একই সঙ্গে বগুড়া-৬ আসনে নির্বাচনে অংশগ্রহণ ও জয়লাভ করায় বিএনপিকে অভিনন্দন জানিয়েছেন তিনি। গতকাল রাজধানীর সেগুনবাগিচাস্থ আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। তথ্যমন্ত্রী বলেন, ইভিএমের মাধ্যমে সব নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে। বগুড়া-৬ আসনের উপনির্বাচনে তা আবারও প্রমাণ হয়েছে। সেখানে বিএনপির প্রার্থী বেশ ভালো ভোটের ব্যবধানে জয়লাভ করেছেন। সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, আপনারা জানেন, শুরু থেকেই বিএনপি ইভিএমের বিরোধিতা করেছে। অথছ সেই ইভিএমের ভোটেই তারা বড় ব্যবধানে জয়লাভ করেছে।

গত সোমবার বগুড়া-৬ (সদর) উপনির্বাচনে বিপুল ব্যবধানে ধানের শীষের প্রার্থী গোলাম মোহাম্মাদ সিরাজ নির্বাচিত হয়েছেন। সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, ভারতে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) দেখানোর জন্য শুধু চেষ্টা করছি, তা নয়। সরকারি সব আয়োজন শেষ হয়েছে। সমগ্র ভারতবর্ষে বিনা ফিতে বাংলাদেশ টেলিভিশন দেখা যাবে।

বিদেশি চ্যানেলে দেশীয় বিজ্ঞাপনের বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, সাড়ে ১২ বছর আগেই এ বিষয়ে আইন পাস হয়েছে। অতীতে সে আইন প্রয়োগ হয়নি। আমাদের প্রধানমন্ত্রী আমাকে দায়িত্ব দেওয়ার পর আমি সেই আইন প্রয়োগ করার উদ্যোগ গ্রহণ করেছি। সেই মর্মে তাদের সঙ্গে বৈঠকও করেছি। তাদেরকে নোটিস দেওয়া হয়েছে। ১ জুলাই থেকে যদি বিদেশি চ্যানেলে দেশীয় বিজ্ঞাপন দেওয়া হয়; তা হলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিদেশি কোনো চ্যানেল বন্ধ করা আমাদের উদ্দেশ্য নয়, উদ্দেশ্য হচ্ছে দেশের আইন অনুযায়ী বিদেশি চ্যানেলগুলো প্রদর্শন করা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close