যশোর প্রতিনিধি

  ২৬ জুন, ২০১৯

ফেসবুকে মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতি

লন্ডন প্রবাসীর নামে মামলা

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির অভিযোগে যশোর আদালতে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) লন্ডন মহানগরের সহ-সভাপতি তানভীর আহম্মেদের নামে মামলা করা হয়েছে। তানভীর যশোর শহরের আরএন রোড এলাকার আলাউদ্দিন খানের ছেলে।

যশোরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট গৌতম মল্লিক গত সোমবার অভিযোগ গ্রহণ করে সিআইডি পুলিশকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের আদেশ দিয়েছেন। মামলার বাদী পালবাড়ি এলাকার হাফিজুর রহমানের ছেলে ও যশোর সরকারি সিটি কলেজ ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুল হালিম।

মামলায় উল্লেখ করা হয়েছে, আসামি মুক্তিযুদ্ধের চেতনা পরিপন্থি ও ইতিহাস বিকৃতিকারী। গত ২১ জুন রাত ১১টা ৫৭ মিনিটে আসামি নিজের তানভীর খান নামে ফেসবুক আইডিতে ‘জিয়াউর রহমান, শেখ মুজিব, বাংলাদেশের স্বাধীনতা ও গণতন্ত্র’ শিরোনামে একটি পোস্ট দেন। ওই পোস্টের ২৪তম লাইনে উল্লেখ করেন শেখ মুজিবুর রহমান কখনোই স্বাধীনতার ঘোষণা দেননি, বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা দিয়েছিলেন মেজর জিয়াউর রহমান। বাদী ফেসবুকের এ পোস্ট দেখে নিজে হতবিহ্বল ও মানসিকভাবে ভেঙে পড়েন। এই পোস্টটি উদ্দেশপ্রণোদিত ও বাদীর জন্য সম্মানহানিকর বলে মামলায় উল্লেখ করা হয়।

বাদী আরো উল্লেখ করেন, আইনশৃঙ্খলা বাহিনীর গ্রেফতার এড়াতে আসামি লন্ডনে বসবাস করছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close