দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি

  ২৬ জুন, ২০১৯

দুর্গাপুরে সাংবাদিকের ওপর হামলা

নেত্রকোনার দুর্গাপুর উপজেলার এক গ্রামে পল্লীবিদ্যুতের অনিয়ম নিয়ে সংবাদ সংগ্রহ করতে গেলে দালাল চক্রের অতর্কিত হামলার শিকার হয়েছেন ৭১ টিভি চ্যানেলের সাংবাদিক রিফাত আহমেদ রাসেল। এ সময় তার কাছে থাকা ক্যামেরা ও গাড়ি ভাঙচুর করা হয়েছে। গতকাল মঙ্গলবার সংবাদ সংগ্রহের জন্য বানিয়াপাড়া গ্রামে গেলে তার ওপর হামলা করে দালাল চক্রের সদস্যরা।

আহত সাংবাদিক রিফাত আহমেদ জানান, গত ২১ জুন বিদ্যুতের নামে করে লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়েছে স্থানীয় একটি দালাল চক্র এই শিরোনামে ৭১ টিভিতে খবর প্রকাশিত হয়। আর এই সংবাদ প্রকাশের দুর্গাপুর পল্লীবিদ্যুৎ সমিতি বানিয়াপাড়া গ্রামের ৯৮ জন গ্রামবাসীকে বিদ্যুৎ সংযোগ দেয়। এ পরিপ্রেক্ষিতে গতকাল মঙ্গলবার ফলোআপ নিউজ করতে গেলে ওই দালাল চক্রের সদস্য শহর উদ্দিন ও আবদুল বারেক ও তার ভাতিজা ইব্রাহিম অতর্কিত হামলা চালায়।

দীর্ঘ কয়েক বছর ধরে গ্রামে পল্লীবিদ্যুৎ এনে দেওয়ার নাম করে দালাল চক্রের সদস্য শহর উদ্দিন ও আবদুল বারেক লাখ লাখ টাকা হাতিয়ে নেয় গ্রামবাসীর কাছ থেকে। তারা বিদ্যুৎ দেওয়ার কথা বলে বছরের পর বছর টালবাহানা করছিল ৩০০ গ্রাহকের সঙ্গে। তারা প্রত্যেক গ্রাহকের কাছ থেকে ৫ থেকে ৬ হাজার করে টাকা নিয়েছে। এরপর বিদ্যুৎও নেই টাকাও নেই। পরে ভুক্তভোগী আবুল কালাম গ্রামের ১৮০ জনের পক্ষে বাদী হয়ে গত মে মাসে এই দুই দালালের বিরুদ্ধে দুর্গাপুর থানায় মামলা করেন।

এদিকে পল্লী বিদ্যুতের ডিজিএম জানান, এ সমিতি জড়িত নয়। কাজেই বিদ্যুৎ দেওয়া শুরু হয়েছে। কেউ যদি টাকা নিয়ে মিথ্যা বলে সেটা আমাদের বিষয় নয়। দুর্গাপুর থানার ওসি মিজানুর রহমান এ ব্যাপারে বলেন, আমরা খবর পেয়েই তাৎক্ষণিক এলাকায় পুলিশ পাঠিয়েছি। মাটির নিচে থাকলেও ওদের বের করে আনব।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close