বেরোবি প্রতিনিধি

  ২৬ জুন, ২০১৯

রোকেয়ায় কর্মচারীদের আন্দোলন, প্রশাসনিক ভবনে তালা

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে কর্মচারীদের চলমান আন্দোলনের তৃতীয় দিনে প্রশাসনিক ভবনের গেটে তালা লাগিয়ে দিয়েছেন আন্দোলনকারীরা। ফলে অফিসে ঢুকতেই পারেননি বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা। গতকাল মঙ্গলবার সকাল ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে তালা লাগিয়ে আন্দোলন করেন ‘কর্মচারী সমন্বয় পরিষদ’ নামে তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীদের সংগঠন।

কর্মচারীদের দাবিগুলো হলো কর্মচারীবান্ধব পদোন্নতি/আপগ্রেডেশন নীতিমালা বাস্তবায়ন, ৪৪ মাসের বকেয়া বেতন-ভাতা প্রদান এবং দশম গ্রেডপ্রাপ্ত ২৫ জনকে কর্মকর্তা পদমর্যাদা প্রদান ও মাস্টার রোল কর্মচারীদের চাকরি স্থায়ীকরণ।

এর আগেও গত ১৩ মার্চ থেকে প্রায় একই দাবিতে কর্মচারীরা টানা ২০ দিন কর্মবিরতি পালন করেন। সরেজমিন বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে দেখা যায়, কর্মচারীরা বিশ্ববিদ্যালয়ের সব কার্যক্রম থেকে বিরত থেকে প্রশাসনিক ভবনের গেটে তালা লাগিয়ে দিয়েছেন। ফলে কোনো কর্মকর্তা প্রশাসনিক ভবনে ঢুকতে পারেনি। এছাড়া বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি, বিভিন্ন বিভাগের সেমিনার কক্ষ বন্ধ ছিল।

এ বিষয়ে কর্মচারী সমন্বয় পরিষদের প্রধান সমন্বয়ক মাহবুবার রহমান বাবু বলেন, আজ (মঙ্গলবার) তিন দিন থেকে কর্মবিরতি পালন করছি। বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে আমাদের সঙ্গে এখন পর্যন্ত কোনো ধরনের যোগাযোগ বা দাবিপূরণের কোনো ধরনের আশ্বাস দেওয়া হয়নি। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।

বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা তাবিউর রহমান প্রধান বলেন, কর্মচারীরা মূল যে দুটি দাবিতে আন্দোলন করছেন তা বাস্তবায়নের প্রক্রিয়া চলছে। এ বিষয়ে জানার জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নাজমুল আহসান কলিমউল্লাহর মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও তিনি সাড়া দেননি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close