সংসদ প্রতিবেদক

  ২৫ জুন, ২০১৯

বিএনপিকে মাইনাসের আহ্বান ইনুর

‘দেশের অর্থনীতির সমৃদ্ধির ধারা অব্যাহত রাখতে হলে বিএনপির মতো সাম্প্রদায়িক জঙ্গিতোষণ রাজনৈতিক দলকে বাংলাদেশের রাজনীতির ময়দান থেকে মাইনাসই করতে হবে। এ ধরনের শক্তিকে ক্রেন দিয়ে তুলে বিরোধী দলে বসানো গণতন্ত্রের জন্য মঙ্গলজনক নয়।’ জাসদের সভাপতি হাসানুল হক ইনু গতকাল সোমবার জাতীয় সংসদে এ মন্তব্য করেন।

ইনু বলেন, অর্থনীতিকে সমৃদ্ধির জন্য রাজনৈতিক শান্তি দরকার। শেখ হাসিনা সরকারকে অনেক মূল্য দিয়ে তা অর্জন করতে হয়েছে। তাই শান্তির শত্রু অশান্তির হোতাদের কোনো ছাড় নেই, এদের দমন করতেই হবে। তাই আগুন সন্ত্রাস দমন প্রতিহিংসা না, জঙ্গি সন্ত্রাস দমন প্রতিহিংসা না, অন্তর্ঘাত দমন, খুনিদের দমন, যুদ্ধাপরাধীদের দমন প্রতিহিংসা না, দুর্নীতির বিচারও প্রতিহিংসা নাÑ তাই এসবের ছাড় দেওয়া ঠিক হবে না।

ইনু বলেন, রাজনৈতিক স্পেস দেওয়া একটি কথা ফ্যাশনে পরিণত রয়েছে। কিন্তু গণতন্ত্রের সুযোগ নিয়ে যারা এর পিঠে ছোবল মারে, তাদের জন্য মায়াকান্না গণতন্ত্রকে ধ্বংসই করে। বিএনপি হচ্ছে সেই দল, যারা জামায়াতের দিকে তাকায়, তারা সব সাম্প্রদায়িক শক্তি ও জঙ্গি সন্ত্রাসবাদের ছাতা। তারা নিজেরাই সাম্প্রদায়িক দল।

তিনি বলেন, বিএনপি সেই দল যারা সংবিধানের চার নীতি মানে না, বঙ্গবন্ধুকে জাতির পিতা মানে না, স্বাধীনতার চার নীতি মানে না। বিএনপি সেই বিরোধী দল, যারা ১৫ আগস্টকে খালেদা জিয়ার জন্মদিন হিসেবে পালন করে। তারা জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক হিসেবে উল্লেখ করে। উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে ইনু দল দেখে, মুখ না দেখে, কঠোর হতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান।

সাবেক এই তথ্যমন্ত্রী বলেন, প্রবৃদ্ধি ৮ দশমিক ২ শতাংশ করার প্রস্তাব ইতিবাচক। ব্যক্তি আয়ের সীমা আড়াই লাখ থেকে তিন লাখ করা, ধনীদের সম্পদের সারচার্জের পরিমাণ আড়াই থেকে তিন কোটি করা হয়েছে, এটা কমিয়ে সোয়া দুই কোটি বহাল রাখা দরকার। বাজেটে ধনীদের সুযোগ দেওয়া হয়েছে। দরিদ্রদেরও স্বাবলম্বী হওয়ার সুযোগ দিতে হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close