আন্তর্জাতিক ডেস্ক

  ১৯ জুন, ২০১৯

মায়ের বিয়েতে ছেলের শুভকামনা

দীর্ঘদিন ধরে বাবার হাতে নির্যাতনের শিকার হয়েছেন মা। অবশেষে ছেলের হাত ধরে বাড়ি থেকে বেরিয়ে যান। পরে মা বিয়ে করেছেন অন্য ঘরে। সেই বিয়েকে স্বাগত জানিয়ে মাকে ধন্যবাদ দিলেন ছেলে। সম্প্রতি ভারতের কেরালায় এ ঘটনা ঘটেছে। গতকাল মঙ্গলবার কেরালা রাজ্যের প্রকৌশলী গোকুল শ্রীধর ফেসবুকে এক পোস্ট দিয়ে মাকে শুভকামনা জানান।

কেরালার সমাজে এখনো নারীর দ্বিতীয় বিয়েকে ট্যাবু হিসেবে দেখা হয়। গোকুল সেই ট্যাবু ভেঙে মায়ের বিয়েকে গোপন না রেখে সবার সামনে প্রকাশ করতে চেয়েছেন। গোকুলের পোস্ট ভাইরাল হয় চট করেই। পোস্টে ৩১ হাজার লাইক পড়েছে। শেয়ার হয়েছে ৩ হাজারের বেশি।

পোস্টে গোকুল লিখেছেন, ‘এক দিন দেখি বাবার হাতে মার খেয়ে মায়ের কপাল থেকে রক্ত চুঁইয়ে চুঁইয়ে পড়ছে। জিজ্ঞেস করলাম, কেন সহ্য করছো এত নির্যাতন? আম্মার সেই উত্তর আমার আজও মনে আছে। আম্মা বলেছিলেন, তিনি আমার জন্যই বেঁচে আছেন। আমার ভালোর জন্য যত নির্যাতন সহ্য করতে হয়, করবেন তিনি।

গোকুল জানিয়েছেন, মায়ের হাত ধরে যেদিন বাড়ি থেকে বেরিয়ে এসেছি, সেদিনই সিদ্ধান্ত নিয়েছি মাকে আবার বিয়ে দেব। জীবনের স্বর্ণালি সময়টুকু আমার জন্য উৎসর্গ করেছেন মা। তার অনেক স্বপ্ন ছিল। অনেক কিছু অর্জন করার ছিল। সব কিছু ছেড়ে আমাকে ঘিরেই নিজের দুনিয়া গড়ে তুলেছিলেন মা। তাই মায়ের নতুন জীবনের জন্য হৃদয় দিয়ে শুভকামনা জানান গোকুল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close