নিজস্ব প্রতিবেদক

  ১৭ জুন, ২০১৯

নোয়াবের বৈঠকে কাদের

নবম ওয়েজ বোর্ড ঘোষণা শিগগিরই

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নবম ওয়েজ বোর্ডের বিষয়টি আর ঝুলিয়ে রাখতে চাই না। প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে শিগগিরই নতুন ওয়েজ বোর্ড ঘোষণা করা হবে। গতকাল রোববার ওয়েজ বোর্ড প্রণয়ন কমিটি, সাংবাদিক ও সংবাদপত্র কর্মচারীদের বিভিন্ন সংগঠন ও নিউজ পেপার ওনার্স অ্যাসোসিযেশন অব বাংলাদেশের (নোয়াব) সঙ্গে ওয়েজ বোর্ড সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে তিনি এ কথা বলেন। এ দিন দুপুর ১২টার দিকে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভা কক্ষে এ বৈঠক শুরু হয়। এতে সভাপতিত্ব করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, সংবাদপত্রের মালিক ও শ্রমিক পক্ষ এবং সাংবাদিক প্রতিনিধিদের সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক হয়েছে। আমরা স্টেক হোল্ডারদের বক্তব্য শুনেছি। সবার বক্তব্যই শুনেছি। প্রত্যেকেই দ্বিধাহীনভাবে নিজ নিজ অবস্থান তুলে ধরেছেন। তবে আজকে তো আর সিদ্ধান্ত নেওয়ার বিষয় নয়। শেষবারের মতো সবার বক্তব্য শুনেছি। সবাই যুক্তিসঙ্গত বক্তব্য দিয়েছেন। বার বার সবাইকে ডেকে সময় ক্ষেপণের প্রয়োজন নেই। এরপর আমরা নিজেরা এ সংক্রান্ত মন্ত্রিপরিষদ কমিটি বসব। প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ-আলোচনা করব। তার পরামর্শ অনুযায়ী নবম ওয়েজ বোর্ডের ব্যাপারে একটি সিদ্ধান্তে পৌঁছব এবং সেই সিদ্ধান্ত অচিরেই ঘোষণা করব।

ঘোষণা দিতে কত দিন লাগতে পারেÑ এমন প্রশ্নে তিনি বলেন, এ বিষয়টা অনেক দিন থেকেই আলোচনার পর্যায়ে ছিল। এখন আমরা প্রায় চূড়ান্ত পর্যায়ে পৌঁছেছি। আশা করি, খুব বেশি সময় লাগবে না। আমরা খুব দ্রুতই একটা সমাধান দিতে এবং সিদ্ধান্ত ঘোষণা করতে পারব।

নবম ওয়েজ বোর্ডে ইলেকট্রনিক মিডিয়া যুক্ত হচ্ছে কিনা জানতে চাইলে তিনি বলেন, ওয়েজ বোর্ড তো সংবাদপত্রের জন্য। প্রিন্ট মিডিয়ার! ইলেকট্রনিক মিডিয়ার জন্য আমাদের নতুন আইনের উদ্যোগ নিতে হবে। এটার জন্যও তথ্য মন্ত্রণালয়ের চিন্তা ভাবনা রয়েছে।

এ সময় তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, গণমাধ্যম কর্মী আইন ভেটিংয়ের পর্যায়ে রয়েছে। এটা হলে ইলেকট্রনিক মিডিয়ার জন্য আলাদা ব্যবস্থা করা যাবে।

বৈঠকে আরো উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ হাসান। এছাড়া সাংবাদিক নেতাদের মধ্যে ছিলেন ইকবাল সোবহান চৌধুরী, মোল্লা জালাল, শাবান মাহমুদ, সোহেল হায়দার চৌধুরী প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close