যশোর প্রতিনিধি

  ১৬ জুন, ২০১৯

ছাত্রলীগ নেতাদের দাবি

অস্ত্র উদ্ধার ওসির সাজানো নাটক

যশোরের শার্শা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আকুল হুসাইনের বেনাপোলের পরিত্যক্ত বাড়িতে অস্ত্র উদ্ধারকে সাজানো নাটক বলে দাবি করেছে জেলার সাবেক ও বর্তমান নেতারা। স্থানীয় রাজনৈতিক প্রতিপক্ষের ইন্ধনে ছাত্রলীগ নেতাকে ফাঁসাতেই বেনাপোল পোর্ট থানার ওসি আবু সালেহ মাসুদ করিম রাতের অন্ধকারে তালাবদ্ধ বাড়িতে অস্ত্র উদ্ধার নাটক সাজিয়েছেন বলেও অভিযোগ করেছেন তারা। গতকাল শনিবার প্রেস ক্লাব যশোর মিলনায়তনে সংবাদ সম্মেলনে নেতারা এ অভিযোগ করেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি নিয়ামত উল্লাহ। অভিযোগ প্রসঙ্গে বেনাপোল পোর্ট থানার ওসি আবু সালেহ মাসুদ করিম বলেন, এসব অভিযোগ ভিত্তিহীন। কারণ সহকারী পুলিশ সুপার ও স্থানীয় জনগণের উপস্থিতিতেই ছাত্রলীগ নেতা আকুল হুসাইনের বাড়ি থেকে অস্ত্র ও মাদক উদ্ধার করা হয়েছে। সেই বাড়িতে তার সন্ত্রাসী বাহিনীর লোকজন থাকে। তিনি আরো বলেন, বেনাপোল পৌর আওয়ামী লীগ কার্যালয়ে হামলার ঘটনায় ব্যবস্থা নেওয়া হয়েছে।

ছাত্রলীগের লিখিত বক্তব্যে দাবি করা হয়েছে, আকুল হুসাইন ছয় মাস ধরে ওই বাড়িতে বসবাস করেন না। সব সময় তালাবদ্ধ থাকে। কিন্তু ছাত্রলীগ নেতাকে ফাঁসাতে গভীর রাতে সঙ্গে করে আনা বিভিন্ন অস্ত্রশস্ত্র নিয়ে গিয়ে ওই বাড়ি থেকে উদ্ধার দেখানো হয়েছে। এছাড়া তার বিরুদ্ধে বদনাম রটাতে ফেনসিডিলের খালি বোতল উদ্ধারের নাটক সাজানো হয়েছে। ঘটনাস্থল থেকে গুলি ও ম্যাগাজিন উদ্ধারের কথা বলা হয়েছে। কিন্তু আমরা প্রশ্ন করতে চাই, যদি ঘটনাস্থলে গুলি ও ম্যাগাজিন থাকে তাহলে অস্ত্র কোথায় গেল?

সংবাদ সম্মেলনে বলা হয়, ওসি মাসুদ করিম আগে ধানমন্ডি থানায় কর্মরত ছিলেন। তখন তার বিরুদ্ধে কলাবাগান থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও ধানমন্ডি ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ফয়েজ আহমেদকে খুন করার অভিযোগ ওঠে। এছাড়া বিভিন্ন সময়ে তার বিরুদ্ধে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীদের নির্যাতনের অভিযোগ রয়েছে। এসব কারণে ধানমন্ডি থানা থেকে তাকে বদলি করা হয়। তিনি বেনাপোল থানার দায়িত্ব নিয়েও একই কাজ করছেন। তারই অংশ হিসেবে জনপ্রিয় ছাত্রলীগ নেতার বাড়ি থেকে রাতের অন্ধকারে এসব অবৈধ জিনিস উদ্ধারের নাটক সাজানো হয়েছে।

নেতারা আরো জানান, ওসি মাসুদ করিমের বাড়ি গোপালগঞ্জ হলেও তার পরিবার বিএনপি সমর্থক। এই কারণে তিনি যেখানেই যান সেখানেই আওয়ামী লীগ পরিবারের ওপর নির্যাতন-হয়রানি করেন। ওসিকে প্রত্যাহারের দাবি জানানো হয়েছে সংবাদ সম্মেলনে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি বি এম জাকির হোসেন, জাবের হোসেন জাহিদ, মারুফ হুসাইন ইকবাল, এস এম হালিম বিশ্বাস, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শাহজাহান কবির শিপলু, মাহবুবুল আলম এ কে রহমন, যশোর শহর ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক রেজওয়ান হোসেন মিথুন, এম এম কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি আসলাম হোসেন, সাংগঠনিক সম্পাদক ইয়াসিন আরাফাত তরুণ, পুরোনো হল ছাত্রলীগের সভাপতি রাশেদ পারভেজ প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close