ঘুষ নেওয়ার দায়ে ভূমি কর্মকর্তা বরখাস্ত

প্রকাশ : ১৫ জুন ২০১৯, ০০:০০

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ঘুষ নেওয়ার দায়ে বরখাস্ত হলেন বজলুল হক নামে সেই ইউনিয়ন ভূমি কর্মকর্তা। ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলা সদর ইউনিয়ন ভূমি অফিসের সহকারী কর্মকর্তা বজলুল হককে দুর্নীতি ও শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সরকারি (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮-এর ৩(ঘ)(ই) উপধারা অনুযায়ী চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। গত বৃহস্পতিবার ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খানের স্বাক্ষরিত এক চিঠিতে বজলুল হককে চাকরি হতে বরখাস্ত করা হয়। এদিকে ১১ জুন বুধবার বজলুল হকের অনিয়মের বিরুদ্ধে ও দুর্নীতির অভিযোগে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করে নাসিরনগরের ভুক্তভোগী সাধারণ মানুষ। স্মারকলিপির একটি অনুলিপি চট্টগ্রামের বিভাগীয় কমিশনার ও ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসকের কাছে পাঠনো হয়।

পরে ওইদিনই বিকালে ইউনিয়ন ভূমি কর্মকর্তাকে প্রত্যাহার করেন জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান। তিনি বলেন, তার বিরুদ্ধে আনীত অভিযোগের বিষয়গুলো তদন্ত করে সত্যতা পেলে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, বজলুল হক নাসিরনগর উপজেলা সদর ইউনিয়ন ভূমি অফিসের দায়িত্ব নেওয়ার পর থেকেই এলাকার সাধারণ মানুষ বিভিন্ন সময় তার বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি ও ঘুষ কান্ডের অভিযোগ তোলেন। তার কাছে টাকা ছাড়া সেবা না পেয়ে জিম্মি হয়ে পড়েন সব শ্রেণির মানুষ। পরে ব্রাহ্মণবাড়িয়া-১ আসনের সংসদ সদস্য, দুদক ঢাকা, জেলা প্রশাসক ব্রাহ্মণবাড়িয়া বরাবর বেশ কয়েকজন ভুক্তভোগী অভিযোগ করেন।

 

"