চট্টগ্রাম বিমানবন্দরে ৬০ হাজার দিরহামসহ দম্পতি আটক

প্রকাশ : ১৫ জুন ২০১৯, ০০:০০

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ৬০ হাজার দিরহাম এবং ৩০০ ইউএস ডলারসহ সারজাহগামী এক দম্পতিকে গ্রেফতার করেছে নিরাপত্তা বিভাগ। যার মূল্য প্রায় ১৩ লাখ টাকা। আটক দম্পতি হলেন চট্টগ্রামের হাটহাজারী উপজেলার মো. জহুর আলম (৩৫) ও সুমি আক্তার (৩০)। তারা সংযুক্ত আরব আমিরাতের শারজাহ যাচ্ছিলেন। শুক্রবার (১৪ জুন) সকালে বিমানবন্দরের লাউঞ্জে প্রবেশের সময় স্ক্যানিংয়ে তাদের কাছে বিদেশি মুদ্রা থাকার বিষয়টি ধরা পড়ে।

বিমানবন্দরে দায়িত্বরত বেসামরিক বিমান চলাচল কর্তৃৃপক্ষের (বেবিচক) নিরাপত্তা কর্মকর্তা শহীদুল ইসলাম জানান, আটক দম্পতি শারজাহ যাচ্ছিলেন। দম্পতির হ্যান্ডলাগেজে সৌদি মুদ্রাগুলো ছিল। ইমিগ্রেশন পার হয়ে প্যাসেঞ্জার লাউঞ্জে প্রবেশের সময় স্ক্যানিংয়ে সেগুলো ধরা পড়ে। এরপর তল্লাশি করে সেগুলো জব্দ করা হয়েছে। তিনি বলেন, তারা দুবাইগামী এয়ার অ্যারাবিয়ার একটি ফ্লাইটের (জি-৯৫২২) যাত্রী ছিলেন। ফ্লাইটটি সকাল সাড়ে ৯টায় শাহ আমানত বিমানবন্দর ছেড়েছে। আটক দম্পতিকে বিমানবন্দরের নিরাপত্তায় দায়িত্বরত এপিবিএনের কাছে হস্তান্তর করা হয়েছে। তাদের বিরুদ্ধে পতেঙ্গা থানায় মামলা হবে বলেও জানান শহীদুল।

বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার এবিএম সারোয়ার-ই-জামান জানান, এই যাত্রী শুক্রবার সকাল সাড়ে ৯টায় জি ৯-৫২২ ফ্লাইটে সারজাহ যাওয়ার কথা ছিল। সকাল ৮টার দিকে দ্বিতীয় স্ক্যানিং চেকিংয়ের সময় তার ব্যাগে এই মুদ্রা পাওয়া যায়।

পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উৎপল কান্তি বড়–য়া জানান, বিমানবন্দরে ঘোষণাবহির্ভূত বিদেশি মুদ্রাসহ দম্পতিকে আটক করা হয়েছে বলে আমাদের জানানো হয়েছে। মুদ্রা পাচারের চেষ্টার অভিযোগে এপিবিএনের কর্মকর্তা বাদী হয়ে মুদ্রা পাচার আইনে মামলা হয়েছে।

 

"