পুঠিয়ায় পরিবহন শ্রমিক নেতার লাশ উদ্ধার

প্রকাশ : ১২ জুন ২০১৯, ০০:০০

রাজশাহী ব্যুরো

রাজশাহীর পুঠিয়ায় একটি ইটভাটা থেকে এক শ্রমিক নেতার লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার সকালে জেলার পুঠিয়া উপজেলার কাঁঠালবাড়িয়া এলাকার একটি ইটভাটা থেকে লাশটি উদ্ধার করা হয়। নিহত ব্যক্তির নাম নুরুল ইসলাম (৬৫)। তিনি উপজেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি। সম্প্রতি অনুষ্ঠিত নির্বাচনে তিনি সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন। উপজেলার বারঘরিয়া গ্রামে তার বাড়ি।

পুঠিয়া থানার ওসি সাকিল উদ্দিন আহমেদ জানান, গত সোমবার রাত ১১টার দিকে কে বা কারা তাকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। এরপর তিনি আর বাড়ি ফিরেননি। বাড়ি থেকে প্রায় তিন কিলোমিটার দূরে একটি ইটভাটায় লাশটি পড়ে ছিল। সকালে স্থানীয়রা লাশ পড়ে থাকতে দেখে থানায় খবর দেয়। লাশের মাথা এবং পেটে আঘাতের চিহ্ন রয়েছে। তাকে হত্যা করা হয়েছে বলেই প্রাথমিকভাবে মনে হচ্ছে।

ওসি সকিল উদ্দিন আহমেদ গত সোমবার সন্ধ্যায় জানান, কী কারণে হত্যা করা হতে পারে তা জানতে তদন্ত শুরু হয়েছে। আর নিহত ব্যক্তির লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে। এ নিয়ে পরিবারের পক্ষ থেকে হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এদিকে শ্রমিক নেতা নুরুল ইসলামকে হত্যার খবর ছড়িয়ে পড়লে পুঠিয়া উপজেলা সদরে রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ করেন বিক্ষুব্ধ শ্রমিকরা। বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত রাজশাহী-ঢাকা মহাসড়ক এক ঘণ্টা অবরোধ করে রাখেন শ্রমিকরা। পরে পুলিশ গিয়ে খুনিদের দ্রুত গ্রেফতার করে বিচারের আশ্বাস দিলে শ্রমিকরা সড়ক অবরোধ তুলে নেন।

 

"