চট্টগ্রাম ব্যুরো

  ১১ জুন, ২০১৯

ম্যাজিস্ট্রেটের ওপর হামলা

চট্টগ্রামে সন্ত্রাসী জসিম ‘বন্দুকযুদ্ধে’ আহত

নগরীর বায়েজিদ বোস্তামি থানায় উচ্ছেদ অভিযানের সময় ম্যাজিস্ট্রেটের ওপর হামলার ঘটনার মামলার প্রধান আসামি মো. জসিম প্রকাশ ওরফে পানি জসিম পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে আহত হয়েছেন। গত রোববার ভোররাতে বায়েজিদ বোস্তামি থানার চৌধুরীনগর চন্দ্রনগর পাহাড়ে এ ঘটনা ঘটে।

বায়েজিদ বোস্তামি থানার ওসি আতাউর রহমান খোন্দকার জানান, চট্টগ্রাম সিটি করপোরেশনের ম্যাজিস্ট্রেটের ওপর হামলার ঘটনায় দায়ের হওয়া মামলার প্রধান আসামি পানি জসিমকে গত রোববার রাতে নগরীর চাঁন্দগাঁও এলাকা থেকে গ্রেফতার করা হয়। পরে চন্দ্রনগর এলাকায় পানি জসমিকে নিয়ে অবৈধ অস্ত্র উদ্ধারে গেলে জসিমের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি করলে জসিম গুলিবিদ্ধ হন। আহত অবস্থায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে একটি এলজি, একটি ধামা, একটি কিরিচ ও ছয় রাউন্ড গুলির খোসা উদ্ধার করা হয় বলে জানান ওসি আতাউর রহমান খোন্দকার।

স্থানীয় সূত্রে জানা যায়, জসিমের বাড়ি ভোলা জেলার চরফ্যাশন উপজেলায়। তিনি বায়েজিদ এলাকার বাসিন্দা। বায়েজিদ এলাকায় জমি দখল চক্রের সক্রিয় সদস্য পানি জসিম। দিদার-মহিউদ্দিনসহ একটি গ্রুপের সঙ্গে তিনি বায়েজিদ এলাকায় জমি দখল ও চাঁদাবাজি করে আসছেন।

গত ১৩ মে বায়েজিদ বোস্তামি থানা এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে গেলে চট্টগ্রাম সিটি করপোরেশনের ম্যাজিস্ট্রেট আফিয়া আখতারসহ পুলিশের ওপর হামলা করে পানি জসিমের নেতৃত্বে একদল সন্ত্রাসী। এ সময় তিন পুলিশ সদস্য আহত হয়। ভাঙচুর করা হয় ম্যাজিস্ট্রেটের গাড়ি। পরে এ ঘটনায় বায়েজিদ বোস্তামি থানায় মো. জসিম প্রকাশ পানি জসিমকে প্রধান আসামি করে মামলা করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close