চট্টগ্রাম ব্যুরো

  ১০ জুন, ২০১৯

‘একাই খুন করেছি’

চট্টগ্রাম কারাগারে খুনি আসামির স্বীকারোক্তি

চট্টগ্রাম কারাগারে নিহত পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী রিমন মুহুরিকে ‘রাগের’ বশে ‘একাই’ খুন করেছে বলে স্বীকারোক্তি দিয়েছে ওই খুনের ঘটনায় অভিযুক্ত আসামি রিপন নাথ। অমিত মুহুরি খুনের আসামি রিপন নাথকে ৫ দিনের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করে নগর গোয়েন্দা পুলিশের তদন্ত টিম। জিজ্ঞাসাবাদে রিপন নাথ অমিত মুহুরিকে খুনের ঘটনায় উপরোক্ত তথ্য দেয়।

রিপন নাথ জানায়, রাতে ঘুমানো নিয়ে অমিত মুহুরির সঙ্গে তার কথা-কাটাকাটি হয়। পরে রাগের বশে ঘুমের মধ্যে অমিত মুহুরিকে মাথায় ইট দিয়ে আঘাত করি। এ ঘটনায় তার সঙ্গে আর কেউ ‘জড়িত নয় বলেও জানায় রিপন নাথ।’

রিপন নাথ সীতাকু- উপজেলার ফেদা নগর হেমন্ত সরকার বাড়ির নারায়ণ নাথের ছেলে। সে পাহাড়তলী থানায় একটি মামলায় গ্রেফতার হয়ে কারাগারে বন্দি আছে। খুনের শিকার অমিত মুহুরি কোতোয়ালি থানার নন্দনকানন গোলাপ সিং লেইনের অরুন মুহুরির ছেলে।

এ বিষয়ে জানতে চাইলে নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপকমিশনার (দক্ষিণ) আসিফ মহিউদ্দীন বলেন, জিজ্ঞাসাবাদে রিপন নাথ কিছু তথ্য দিয়েছে। সেগুলো যাচাই-বাছাই করা হচ্ছে। সে একা খুন করেছে বলে দাবি করেছে। তবে তার সঙ্গে আর কেউ জড়িত কি নাÑ তা আমরা খতিয়ে দেখছি।

গত ২৯ মে রাতে কারাগারের ভেতর ৩২ নম্বর সেলের ৬ নম্বর কক্ষে ইটের আঘাতে গুরুতর আহত হন অমিত মুহুরি। পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে তিনি মারা যান। এ ঘটনায় রিপন নাথকে আসামি করে কোতোয়ালি থানায় মামলা করেন চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার নাশির আহমেদ। তদন্ত কর্মকর্তা ১০ দিনের রিমান্ড আবেদন জানালে আদালত আসামি রিপন নাথের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

২০১৭ সালের আগস্টে চট্টগ্রাম নগরীর এনায়েতবাজার এলাকার রাণীরদীঘি এলাকায় বন্ধু ইমরানকে খুন করে মরদেহ ড্রামে ভরে দিঘিতে ফেলে দেয় অমিত। এ ঘটনার পর অমিতকে গ্রেফতার করে নগর গোয়েন্দা পুলিশের একটি টিম। গ্রেফতারের পর থেকে কারাগারে ছিল অমিত মুহুরি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close