তথ্যমন্ত্রীর সন্দেহ

বঙ্গবন্ধু মেডিকেলে বোমার নেপথ্যে বিএনপি

প্রকাশ : ০৯ জুন ২০১৯, ০০:০০

চট্টগ্রাম ব্যুরো

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) পাওয়া পেট্রলবোমা সদৃশ বস্তুর সঙ্গে বিএনপির যোগসাজশ থাকতে পারে বলে সন্দেহ করছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। সরকার এ বিষয়ে উদ্বিগ্ন বলেও জানিয়েছেন তিনি। গতকাল শনিবার বিকালে চট্টগ্রাম নগরীর দেওয়ানজী পুকুর পাড়ে নিজ বাসায় সংবাদ সম্মেলনে এসব কথা জানান তথ্যমন্ত্রী।

গত বৃহস্পতিবার ভোরে বিএসএমএমইউর প্রশাসনিক ভবনের তিনতলায় রেজিস্ট্রার অফিসের সামনে থেকে পেট্রলবোমা সদৃশ বস্তু উদ্ধার করা হয়। কারাবান্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সেখানে চিকিৎসাধীন আছেন। পেট্রলবোমা উদ্ধারের ঘটনায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রহুল কবির রিজভী আহমেদ সংবাদ সম্মেলন করে উদ্বেগ প্রকাশ করেন।

এর প্রতিক্রিয়া জানাতে ডাকা সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ‘রিজভী আহমেদ উদ্বিগ্ন বলে জানিয়েছেন। কিন্তু আমরা তাদের চেয়ে আরো বেশি উদ্বিগ্ন। কারণ পেট্রলবোমার সঙ্গে বিএনপি এবং রিজভী আহমেদরা খুব ভালো পরিচিত। ২০১৩, ২০১৪ও ২০১৫ সালে বিএনপিই তো পেট্রলবোমা বানিয়ে মানুষের ওপর নিক্ষেপ করেছে। বাস-ট্রাক, সরকারি অফিস-আদালতের ওপর পেট্রলবোমা নিক্ষেপ করেছে। সেজন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে পেট্রলবোমা পাওয়ার ঘটনায় আমরা বরং বেশি উদ্বিগ্ন।

তিনি বলেন, বিএনপির পক্ষ থেকে খালেদা জিয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসা নিতে আগ্রহী নন বলে বলা হচ্ছিল। একটি বিশেষ হাসপাতালে বেগম খালেদা জিয়াকে চিকিৎসা দেওয়ার কথা তাদের পক্ষ থেকে বলা হচ্ছিল। এখন বেগম খালেদা জিয়াকে তারা যেহেতু সেখানে রাখতে চান না এবং ইউনাইটেড কিংবা অন্য কোনো বেসরকারি হাসপাতালে নিয়ে যেতে চান, এজন্য পেট্রলবোমা সদৃশ জিনিস পাবার পেছনে তাদের (বিএনপি) কোনো যোগসাজশ আছে কি-না সেটা খুঁজে বের করা দরকার। এটি অবশ্যই তদন্ত হবে।

 

"