অপরাধী চক্রকে ধাওয়ার ওপর রেখেছি

ডিএমপি কমিশনার

প্রকাশ : ২৫ মে ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, ঈদ আনন্দময় ও উৎসবমুখর করতে রাজধানীজুড়ে নিরাপত্তাব্যবস্থা জোরদার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। তবে ঈদ সামনে রেখে এখন পর্যন্ত ছিনতাই, মলম পার্টি ও চাঁদাবাজির সুস্পষ্ট কোনো ঘটনা নেই। কারণ এসব অপরাধী চক্রকে পুলিশ ধাওয়ার ওপর রেখেছে।

গতকাল শুক্রবার দুপুরে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে মজার স্কুল নামের একটি সংগঠন আয়োজিত পথশিশুদের ঈদের পোশাক বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ডিএমপি কমিশনার বলেন, ছিনতাই-চাঁদাবাজির সুস্পষ্ট কোনো ঘটনা ঘটেনি। তবে কেউ যদি অপরাধীর সুস্পষ্ট বর্ণনা দিতে পারেন, তা হলে তাকে ছাড় দেওয়া হবে না। রাজধানীতে ছিনতাই ও চাঁদাবাজির ঘটনা ঘটেনি বলে তাদের অস্তিত্ব নেই, সেটা বলা যাবে না। তারা আছে। তবে আমরা তাদের ধাওয়ার ওপরে রেখেছি। দুই মাস আগে থেকে আমাদের গোয়েন্দা পুলিশ এসব অপরাধীর গতিপথ অনুসরণ করছে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অনেককে গ্রেফতারও করেছে। আবার অনেককে গ্রেফতারের প্রস্তুতি চলছে।

ডিএমপি কমিশনার বলেন, রাজধানীর বাস, লঞ্চ, ট্রেন স্টেশনসহ পুরো ঢাকায় মানুষের নিরাপত্তা দিতে ডিএমপির পক্ষ থেকে পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হয়েছে। ফাঁকা ঢাকায় চুরি, ডাকাতি ঠেকাতে পর্যাপ্ত নিরাপত্তাব্যবস্থা ও নজরদারি থাকবে।

 

"