সংসদ প্রতিবেদক

  ২০ মে, ২০১৯

কমিউনিটি রেডিও বৃদ্ধির সুপারিশ

দেশে কমিউনিটি রেডিওর সংখ্যা বাড়ানোর পাশাপাশি ওই রেডিওতে বিজ্ঞাপন প্রচারের অনুমতিপত্র দ্রুত প্রদানের তাগিদ দিয়েছে তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির বৈঠকে বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউট (সংশোধন) বিল-২০১৯’-এর ওপর সাব-কমিটির দেওয়া প্রতিবেদন নিয়ে আলোচনা শেষে তা পাসের সুপারিশ করা হয়েছে।

গতকাল রোববার বিকেলে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি হাসানুল হক ইনু। বৈঠকে কমিটির সদস্য ও তথ্যমন্ত্রী ড. মোহাম্মদ হাছান মাহমুদ, গোলাম মোহাম্মদ কাদের, কাজী কেরামত আলী, মুহাম্মদ শফিকুর রহমান, আকবর হোসেন পাঠান (ফারুক), মমতা হেনা লাভলী এবং সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকে জানানো হয়, কমিউনিটি রেডিওকে স্বাবলম্বী করতে বিজ্ঞাপন প্রচারের অনুমতি দেওয়ার জন্য নীতিমালায় প্রয়োজনীয় সংশোধনী আনা হয়েছে। কিন্তু এখনো অনুমতিপত্র না দেওয়ায় রেডিওতে বিজ্ঞাপন প্রচার করা যাচ্ছে না। কমিটি দ্রুত অনুমতিপত্র প্রদানে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছে।

এ ছাড়া লাইসেন্সপ্রাপ্ত কমিউনিটি রেডিওগুলো যাতে দ্রুত সম্প্রচারে যেতে পারে, সে জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে বৈঠক করে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের জন্য বলা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close