নিজস্ব প্রতিবেদক

  ১৬ মে, ২০১৯

ঈদের আগেই খুলে দেওয়া হবে মেঘনাসহ ৩ সেতু

ঈদের আগেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নতুন নির্মিত দ্বিতীয় মেঘনা, গোমতী ও কাঁচপুর সেতু খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেন, ‘এতে যাত্রীসাধারণের ভোগান্তি কমবে। ঈদের সময় যানজটও কমবে।’ গতকাল বুধবার সচিবালয়ের মন্ত্রিপরিষদ কক্ষে সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে ব্রিফিংয়ের সময় এক প্রশ্নের উত্তরে অর্থমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, ‘আগামী ঈদের আগেই এ তিনটি ব্রিজ আমরা উদ্বোধন করতে পারব এবং এগুলো দিয়ে স্বাভাবিকভাবে যান চলাচল করতে পারবে। প্রধানমন্ত্রী নিজেই আশা পোষণ করেছেন যে, তিনি এগুলো উদ্বোধন করবেন। আশা করি, ওই পয়েন্টে যানজট থাকবে না। ব্রিজগুলো চালু না হওয়ায় যে যানজট হতো, সেটা আর হবে না।’

ঈদুল ফিতর উপলক্ষে আর কিছুদিন পর রাজধানীসহ বিভিন্ন জেলা থেকে এই পথে বিপুল যাত্রীর বাড়ি যাত্রা হবে। সড়ক বিভাগের প্রকৌশলীরা বলছেন, নতুন সেতুগুলো চালু হলে যানজটের তীব্রতা কমবে। ঢাকা-চট্টগ্রাম যাতায়াতে সময় প্রায় দেড় ঘণ্টা কমে যাবে। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীন সড়ক ও জনপথ অধিদফতর এই তিন সেতু নির্মাণ প্রকল্প বাস্তবায়ন করছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close