খালেদাকে কেরানীগঞ্জ নেওয়ায় বিএনপির খুশি হওয়া উচিত : তথ্যমন্ত্রী

প্রকাশ | ১৬ মে ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

খালেদা জিয়াকে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে নেওয়ার সিদ্ধান্তকে বিএনপির জন্য ইতিবাচক বলে মনে করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, ‘খালেদা জিয়াকে পুরাতন কেন্দ্রীয় কারাগারের নির্জন প্রকোষ্ঠে রাখা হয়েছে বলে বিএনপি আগে অভিযোগ করেছিল। এখন কেরানীগঞ্জ কারাগারে নেওয়ার সিদ্ধান্তে তাদের খুশি হওয়া উচিত। কারণ সেখানে আরো অনেক বন্দি থাকেন, যেখানে খালেদা জিয়াও থাকবেন।’ গতকাল বুধবার সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এর আগে তথ্যমন্ত্রী তথ্য মন্ত্রণালয়ের নিজ দফতরে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাসের সঙ্গে বৈঠক করেন। বৈঠক শেষে তথ্যমন্ত্রী বলেন, সংবাদ সম্মেলন করে বিএনপি মহাসচিব বলেছেন, বর্তমান সরকারের নেতৃত্বে দেশ অকার্যকর হয়ে গেছে। তার এ অভিযোগ ঠিক নয়। বিএনপি মহাসচিব বরং সংবাদ সম্মেলন করে বলতে পারতেন, তার নেতৃত্বের চরম ব্যর্থতার কথা।

হাছান মাহমুদ বলেন, বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় বঙ্গবন্ধুর জীবনী নিয়ে শ্যাম বেনেগাল পরিচালিত পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘বঙ্গবন্ধু’ নির্মিত হচ্ছে। সেই বিষয়টি নিয়ে আমাদের মাঝে আলোচনা হয়েছে। এ সিনেমার কাজ শুরু হয়ে গেছে। বঙ্গবন্ধু সিনেমার বাংলাদেশের মালিকানা ৬০ এবং ভারতের ৪০ ভাগ। ভারত ইতোমধ্যেই অর্থ বরাদ্দ দিয়েছে। ভারতে যেন বাংলাদেশের চ্যানেলগুলো প্রদর্শিত হয়, সেসব বিষয় নিয়েও বৈঠকে আলোচনা হয়েছে বলে জানান তথ্যমন্ত্রী।

 

"