ধর্মপাশায় স্থানীয় সরকারমন্ত্রী

পরিকল্পিত উন্নয়নে বদলে যাবে হাওর

প্রকাশ | ২১ এপ্রিল ২০১৯, ০০:০০

সুনামগঞ্জ ও ধর্মপাশা প্রতিনিধি

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরলস প্রচেষ্টায় উন্নত ও সমৃদ্ধ দেশে রূপান্তর হচ্ছে বাংলাদেশ। এই দেশ এক দিন সুইজারল্যান্ড, হংকংয়ের মতো হবে। হাওরের জনগোষ্ঠীকেও মূলধারার উন্নয়নে যুক্ত করার কাজ আমরা শুরু করেছি। পরিকল্পিত উন্নয়নের মাধ্যমে হাওরকে বদলে ফেলা হবে। বিদ্যুৎ, যোগাযোগ, ফসল উৎপাদন, শিক্ষা, চিকিৎসাসহ উন্নয়নের প্রতিটি ক্ষেত্রে সমন্বিত উদ্যোগ নেওয়া হবে, যাতে সুসম উন্নয়ন হয়। তাই হাওরবাসীর হতাশার কোনো কারণ নেই। গতকাল শনিবার সুনামগঞ্জের ধর্মপাশায় স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন। এর আগে তিনি মধ্যনগর থানার উবদাখালী ও কায়েতকান্দা সোমেশ্বরী নদীর ওপর সেতুর নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। জনসভায় মধ্যনগরবাসী মধ্যনগর থানাকে উপজেলায় রূপান্তর করার জন্য দাবি জানালে মন্ত্রী বলেন, মধ্যনগরকে উপজেলা করার জন্য যেসব নিয়ম প্রতিপালন করা দরকার, সেসব নিয়মকানুন প্রতিপালন করে আমি আমার দফতর থেকে ফাইলটি সুপারিশ করে নিকার মিটিংয়ের জন্য পাঠিয়েছি। নিকার মিটিং হলে আশা করি মধ্যনগর উপজেলা হবে।

মন্ত্রী বলেন, ‘আমাদের দেশের মানুষকে একসময় ভিক্ষুক ও মিসকিনের জাতি বলা হতো। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাওয়ায় এখন আর আমাদের ভিক্ষুক ও মিসকিনের জাতি বলতে পারে না। শেখ হাসিনা স্বপ্ন দেখেন এই দেশ সিঙ্গাপুর, হংকং, সুইজারল্যান্ড ও ইউরোপের মতো উন্নত দেশ হবে। কেউ বলবে না মাগো সারা দিন কিছু খাইনি আল্লাহর ওয়াস্তে চাইরাটা ভাত দেন।

স্থানীয় এমপি মোয়াজ্জেম হোসেন রতন সভায় সভাপতিত্ব করেন। মধ্যনগর থানা যুবলীগের সভাপতি মোস্তাক আহমেদের পরিচালনায় সভায় বক্তব্য দেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, সুনামগঞ্জ ও সিলেট সংরক্ষিত নারী আসনের এমপি শামীমা শাহরিয়ার, ঢাকা মেট্রোপলিটন পুলিশের যুগ্ম কমিশনার (গোয়েন্দা) আবদুল বাতেন, সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নূরুল হুদা মুকুট, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোজাম্মেল হোসেন রোকন, মধ্যনগর থানা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মোবারক হোসেন, মধ্যনগর ইউপি চেয়ারম্যান প্রবীর বিজয় তালুকদার প্রমুখ।

এর আগে বেলা সোয়া ১০টার দিকে স্থানীয় এমপি মোয়াজ্জেম হোসেন রতনের বাড়িতে ধর্মপাশা উপজেলার স্থানীয় সরকারের অধীন সংস্থা ও দফতরসমূহের কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভা হয়। এতে সভাপতিত্ব করেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল আহাদ।

 

"