ভারতে নির্বাচনী প্রচার

ফেরদৌসের ভুল স্বীকার

প্রকাশ : ১৮ এপ্রিল ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

ভারতের নির্বাচনী প্রচারণায় অংশ নিয়ে ভিসা বাতিলের ঘটনায় ভক্তদের প্রতিক্রিয়া ও সমালোচনার মুখে ক্ষমা চাইলেন চিত্রনায়ক ফেরদৌস। গতকাল বুধবার ঢাকায় ফিরে গণমাধ্যমকে পাঠানো এক লিখিত বার্তায় তিনি জানিয়েছেন, ‘আবেগের বশে’ পশ্চিমবঙ্গে নির্বাচনী প্রচারে তার অংশ নেওয়াটা ‘ভুল’ ছিল। তা তিনি এখন বুঝতে পারছেন।

কলকাতার বাংলা চলচ্চিত্রে অভিনয়ের ফাঁকে ভারতে চলমান লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গ রাজ্যে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেসের এক প্রার্থীর পক্ষে প্রচারণা চালিয়ে বিজেপির রোষের মুখে পড়েন বাংলাদেশের এই অভিনেতা। ওই কাজের জন্য ক্ষমা চেয়ে ফেরদৌস বলেন, আমি স্বাধীন বাংলাদেশের একজন নাগরিক। একটি স্বাধীন দেশের নাগরিক হিসেবে অন্য একটি দেশের নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ কোনোভাবেই উচিত নয়। আমার অনিচ্ছাকৃত ভুলের জন্য আমি ক্ষমা প্রার্থনা করছি। আশা করি, সংশ্লিষ্ট সবাই আমার অনিচ্ছাকৃত ভুলকে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

প্রসঙ্গত, গত রোববার ভারতের পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জে তৃণমূল প্রার্থী কানাইয়ালাল আগরওয়ালের প্রচারে অংশ নিয়েছিলেন ফেরদৌস। বিদেশি শিল্পীর নির্বাচনী প্রচারে অংশ নেওয়ার বিষয়ে আপত্তি তুলে সোমবার নির্বাচন কর্মকর্তা আরিজ আফতাবের কাছে যান বিজেপি নেতা জয় প্রকাশ মজুমদার ও শিশির বাজোরিয়া। অভিযোগ আমলে নিয়ে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় ফেরদৌসের ভিসা বাতিল করে এ অভিনেতাকে দেশ ছাড়ার নির্দেশের পাশাপাশি তাকে কালো তালিকাভুক্ত করেছে।

 

"