চট্টগ্রাম ব্যুরো

  ১৪ এপ্রিল, ২০১৯

ভুল সংবাদে বিভ্রান্তি ছড়াবেন না : তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ভুল তথ্য দিয়ে কোনো সংবাদ প্রকাশ করবেন না। এতে বিভ্রান্তির সৃষ্টি হয়। একটি ভুলের কারণে সারা দেশে অস্থিরতার সৃষ্টি হয়। তাই সব গণমাধ্যমকে আমরা একটি নীতিমালার মধ্যে নিয়ে আসছি। এটি বাস্তবায়িত হলে সবকিছু শৃঙ্খলার মধ্যে আসবে। গতকাল শনিবার বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) চট্টগ্রাম কেন্দ্রের ৯ ঘণ্টা অনুষ্ঠান সম্প্রচারের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। হাসান মাহমুদ বলেন, গণমাধ্যমগুলোর একটি ট্রেড হচ্ছে সবার আগে সর্বশেষ সংবাদ পরিবেশন করা। কিন্তু অনেক সময় দেখা যায়, এটির কারণে ভুল কিংবা অসত্য সংবাদ পরিবেশিত হচ্ছে। এটা ঠিক নয়।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণমাধ্যমবান্ধব প্রধানমন্ত্রী। বাংলাদেশে প্রাইভেট টেলিভিশনের যাত্রা শুরু হয় তার হাত ধরেই। সেই অভিযাত্রায় বাংলাদেশে এখন ৪৪টি টেলিভিশনকে লাইসেন্স দেওয়া হয়েছে। ৩৩টি সম্প্রচারে আছে। আরো কয়েকটি খুব সহসা সম্প্রচারে আসবে।

গণমাধ্যমের কথা উল্লেখ করে তিনি বলেন, গত ১০ বছরে বাংলাদেশে পত্রিকার সংখ্যা বেড়েছে ৪০ শতাংশ। বিকাশ ঘটেছে অনলাইন মাধ্যমেও। এই পরিবর্তনের একমাত্র প্রধানমন্ত্রীর সদিচ্ছায়।

অনুষ্ঠানে তথ্য সচিব আবদুল মালেক বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে বিটিভি ডিআইটি থেকে রামপুরায় স্থানান্তর করা হয়। তার নেতৃত্বেই বিটিভি পূর্ণাঙ্গ টেলিভিশনে পরিণত হয়। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাই চট্টগ্রামে বিটিভির কেন্দ্র চালু করেন। সেই চট্টগ্রাম কেন্দ্র থেকে এখন ৯ ঘণ্টার সম্প্রচার শুরু হচ্ছে। এটি একটি মাইলফলক। অনুষ্ঠানে আরো বক্তব্য দেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, বিটিভির মহাপরিচালক এস এম হারুন-অর-রশীদ প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close