দ্রুতবিচার ট্রাইব্যুনালে নুসরাত হত্যার বিচার চান নাসিম

প্রকাশ : ১৩ এপ্রিল ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

ফেনীর মাদরাসাছাত্রী নুসরাত হত্যার বিচার দ্রুতবিচার ট্রাইব্যুনালে করার দাবি জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। তিনি বলেন, ফেনীর ওই ছাত্রীকে কে হত্যা করেছে, এর সঙ্গে কারা জড়িত তা সবাই জানে। আমি আইনমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ করছি, দ্রুতবিচার ট্রাইব্যুনালে বিচার করে অভিযুক্তদের ফাঁসি দিতে হবে। গতকাল বৃহস্পতিবার বিকেলে কেন্দ্রীয় ১৪ দল আয়োজিত মাদকমুক্ত সমাজ ও নিরাপদ সড়কের দাবিতে আয়োজিত অভিভাবক সমাবেশে একথা বলেন তিনি। রাজধানীর আজিমপুর কমিউনিটি স্টোরে এ সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে আইনমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর উদ্দেশে মোহাম্মদ নাসিম আরো বলেন, দ্রুতবিচার ট্রাইব্যুনালে বিচারের ব্যবস্থা করেন। তা না হলে সমাজের এ অবক্ষয় দূর হবে না। অনতিবিলম্বে এটা করতে হবে। এই হত্যাকারীরা, অপরাধীরা কোনোভাবেই পার পেতে পারে না।

দুনিয়ার কোনো সরকার এককভাবে আর্থসামাজিক মুক্তি দিতে পারে না যদি না দেশের জনগণ সহযোগিতা করে। শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। তিনি আর্থসামাজিক মুক্তির জন্য কাজ করে যাচ্ছেন। কিন্তু তারপরও সামাজিক অবক্ষয় দূর হয়নি, সামাজিক অবক্ষয় বেড়ে যাচ্ছে। শেখ হাসিনা মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন। মাদক নির্মূলের জন্য কাজ করে যাচ্ছেন। সরকারকে সহযোগিতা করতে হবে। তবেই এই সামাজিক অবক্ষয় দূর হবে।

সমাবেশে আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, ফেনীর ছাত্রী রাফি হত্যার সঙ্গে জড়িতদের কঠোর শাস্তি দিয়ে দৃষ্টান্ত স্থাপন করা হবে। যাতে ভবিষ্যতে এ ধরনের ঘটনা আর না ঘটে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মহানগর ১৪ দলের সমন্বয়ক শাহে আলম মুরাদের সভাপতিত্বে এ সমাবেশে আরো বক্তব্য দেন বাংলাদেশ জাসদের কার্যকরী সভাপতি মইন উদ্দীন খান বাদল, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়–য়া, জাতীয় পার্টির (জেপি) মহাসচিব শেখ শহীদুল ইসলাম, জাসদের সাধারণ সম্পাদক শিরিন আক্তার, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাৎ হোসেন, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আবুল হাসনাতসহ অভিভাবক ও শিক্ষক প্রতিনিধিরা।

 

"