ব্যাংকের ৮ কোটি টাকা নিয়ে ছাত্রদল নেতা লাপাত্তা

প্রকাশ : ১৩ এপ্রিল ২০১৯, ০০:০০

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি

সাউথ ইস্ট ব্যাংক ঈশ্বরদী শাখার ম্যানেজারের সঙ্গে যোগসাজশ করে ঈশ্বরদী উপজেলা ছাত্রদলের সভাপতি ইমরুল কায়েস সুমন এ ব্যাংকের ৮ কোটি ১২ লাখ টাকা নিয়ে উধাও হয়েছেন। সুমন বাণিজ্যিক কোম্পানি ইউনিলিভারের এবং বিকাশের ঈশ্বরদী উপজেলা পরিবেশক ছিলেন। গত বৃহস্পতিবার সাউথ ইস্ট ব্যাংকের ঈশ্বরদী শাখা থেকে ক্যাশ ক্রেডিট লোন (সিসি) লিমিটের অতিরিক্ত ২ কোটি ২৩ লাখ টাকা উঠিয়ে নেওয়ার পর হতে সুমন নিখোঁজ হন। এ ঘটনায় গভীর রাতে ঈশ্বরদী থানায় সুমনের বিরুদ্ধে মামলা দায়েরের বিষয়টি অফিসার ইনচার্জ বাহাউদ্দিন ফারুকী নিশ্চিত করেছেন।

ব্যাংক কর্মকর্তা নজরুল ইসলাম জানান, ইমরুল কায়েস সুমনের নামে বিকাশ লিমিটেড, ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড ও করাতকলের বিপরীতে ওই ব্যাংকে ৪ কোটি ৪০ লাখ টাকার সিসি লোন রয়েছে। এছাড়া পৌরসভার ড্রেনের টেন্ডারের ওয়ার্ক অর্ডারের বিপরীতে ১ কোটি টাকা এবং ৪৯ লাখ টাকার হোম লোন রয়েছে। ব্যাংকের সিসি লোনের লিমিটের সম্পূর্ণ ৫ কোটি ৮৯ লাখ টাকা তিনি আগেই উত্তোলন করেছিলেন। নজরুল জানান, ব্যক্তিগত খাতিরে লিমিটের বাইরেও সুমনকে প্রতিনিয়ত অতিরিক্ত টাকা ব্যাংক সরবরাহ করতো। বৃহস্পতিবার সুমন দুপুর ১টার মধ্যে টাকা ফেরত দেবেন এই কথা বলে নগদ ২ কোটি ২৩ লাখ টাকা উত্তোলন করার পর হতে নিখোঁজ রয়েছেন। সন্ধ্যা পর্যন্ত অনেক খোঁজাখুঁজি করে তার সন্ধান না পাওয়ায় গভীর রাতে ব্যাংক ম্যানেজার মোস্তাক আহমেদ বাদী হয়ে ঈশ্বরদী থানায় মামলা করেন।

এদিকে সাউথ ইস্ট ব্যাংক ঈশ্বরদী শাখার ম্যানেজার মোস্তাক আহমেদের সঙ্গে সেল ফোনে যোগাযোগ করা হলে তিনি পরে কথা বলছি বললেও পরে আর ফোন রিসিভ করেননি।

 

"