তিন জেলায় মাদরাসা শিক্ষার্থীর তিন লাশ

প্রকাশ : ১২ এপ্রিল ২০১৯, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

চট্টগ্রামে মাদরাসা থেকে হাবিবুর রহমান নামে এক ছাত্র ও কক্সবাজারের পেকুয়া থেকে এক ছাত্রী এবং হবিগঞ্জে এক মাদরাসাছাত্রীর ঝুলন্ত লাশসহ তিনটি লাশ উদ্ধার করেছে পুলিশ। ব্যুরো ও জেলা প্রতিনিধির পাঠানো রিপোর্টÑ

চট্টগ্রাম : চট্টগ্রামে একটি মাদরাসা থেকে হাবিবুর রহমান (১১) নামে এক শিক্ষার্থীর লাশ উদ্ধার করেছে পুলিশ। তার বাড়ি চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায়। সে মাদরাসার হেফজ বিভাগের শিক্ষার্থী। গত বুধবার নগরীর বায়েজিদ বোস্তামি থানার ওয়াজেদিয়া এলাকায় ওমর ফারুক আল ইসলামিয়া মাদরাসা ও হেফজখানার মসজিদ থেকে শিশুটির লাশ উদ্ধার করা হয়। বায়েজিদ বোস্তামি থানার ওসি আতাউর রহমান জানান, মৃত্যুর সঠিক কারণ নির্ণয় করতে লাশ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

হবিগঞ্জ : হবিগঞ্জে রিপা আক্তার (১৪) নামে এক মাদরাসাছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার দুপুরে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়। রিপা আক্তার সদর উপজেলার উচাইল শান্তিসাহা গ্রামের তোরাব আলীর মেয়ে এবং স্থানীয় শাহ মজলিস আমিন সুন্নিয়া দাখিল মাদরাসার নবম শ্রেণির ছাত্রী। হবিগঞ্জ সদর মডেল থানার ওসি (তদন্ত) জিয়াউর রহমান জানান, লাশের গায়ে আঘাতের চিহ্ন রয়েছে। এ বিষয়ে পুলিশ তদন্ত চালিয়ে যাচ্ছে। স্থানীয় ইউপি নারী সদস্য সামছুন্নাহার বেগম জানান, রিপা আক্তার মাদরাসায় পড়ত, সে মানসিকভাবে ভারসম্যাহীন হয়ে পড়েছিল। এর আগেও সে আত্মহত্যার চেষ্টা করেছিল।

পেকুয়া (কক্সবাজার) : কক্সবাজারের পেকুয়া থেকে এক মাদরাসাছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। ওই ছাত্রীর নাম ফাতেমা, সে মাদরাসার নবম শ্রেণির ছাত্রী। পরিবারের দাবি ফাতেমা গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছে। পুলিশ জানায়, নিহতের গায়ে জখমের চিহ্ন রয়েছে। গতকাল বৃহস্পতিবার ভোর ৬টার দিকে উপজেলার টইটং ইউনিয়নের নতুনপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। ফাতেমা ওই এলাকার আবুল কাসেমের মেয়ে। তিনি রাজাখালী বিইউআই ফাজিল মাদরাসার ছাত্রী।

 

"