লোকসভা নির্বাচন

লড়াইয়ে একঝাঁক তারকা

প্রকাশ : ১১ এপ্রিল ২০১৯, ০০:০০

আন্তর্জাতিক ডেস্ক

রুপালি পর্দা থেকে সরাসরি রাজনীতির মাঠে নামছেন ভারতের একঝাঁক তারকা। তাদের জনপ্রিয়তাকে পুঁজি করেই নির্বাচনী লড়াইয়ে বাজিমাত করার আশা কংগ্রেস, বিজেপি ও তৃণমূল কংগ্রেসের মতো বড় দলগুলোর। সবচেয়ে বেশি তারকা অংশ নিচ্ছে পশ্চিমবঙ্গের বিভিন্ন আসন থেকে।

এবার পশ্চিমবঙ্গ থেকেই অংশ নিচ্ছে সবচেয়ে বেশি তারকা। সারদ, রোজ ভ্যালি আর নারদ কেলেঙ্কারিতে নাজেহাল মমতার পাশে পাঁচ টালিউড অভিনেতা-অভিনেত্রী। এদের মধ্যে অভিনয় থেকে সোজা রাজনীতির মাঠে নেমে চমক তৈরি করেছেন দুই টালিউড অভিনেত্রী মিমি চৌধুরী আর নুসরাত জাহান।

রমজানে ভোট হওয়ায় রোজা রাখার ঘোষণা দিয়ে এরই মধ্যে আলোচনায় কলকাতার যাদবপুর আসনের প্রার্থী মিমি। আর উত্তর ২৪ পরগনার বশিরহাট আসনে তৃণমূলের প্রার্থী নুসরাত। এছাড়া পশ্চিম মেদিনিপুরের ঘাটাল থেকে লড়ছেন টালিউডের হার্টথ্রব দেব। আর আসানসোলের বাকুরায় এবারও প্রার্থী মুনমুন সেন। এই আসনে মুনমুনের প্রতিদ্বন্দ্বী বিজেপির আরেক তারকা প্রার্থী বাবুল সুপ্রিয়।

সাবেক তৃণমূল কর্মী লকেট চৌধুরী এবার বিজেপির জন্য অভিনব প্রচারণা চালান। আর পশ্চিমবঙ্গের বীরভূম আসনে তৃণমূলের হয়ে লড়ছেন শতাব্দী রায়।

লোকসভা নির্বাচনে উত্তর প্রদেশের মাথুরা আসন থেকে বিজেপির হয়ে লড়ছেন বলিউডের ড্রিমগার্ল হেমা মালিনি। বিজেপি যখন ফসলের ন্যায্যমূল্য না পাওয়া কৃষকদের ক্ষোভের মুখে, তখন কখনো কাস্তে হাতে ধান কেটে, আবার কখনো ট্রাক্টর চালিয়ে নির্বাচনী প্রচারণায় এই অভিনেত্রী।

আরেক বলিউড অভিনেত্রী উর্মিলা মাতন্ডকার প্রার্থী হয়েছেন কংগ্রেসের। উত্তর মুম্বাই থেকে নির্বাচনে লড়বেন তিনি। গত মাসে কংগ্রেসের হয়ে প্রার্থিতা ঘোষণার পরপরই আলোচনায় আসেন এই অভিনেত্রী।

বিজেপির সদস্য এবং সাবেক মন্ত্রী, বলিউড অভিনেতা শত্রুঘœ সিনহা নির্বাচনী লড়াইয়ে বিহারের পাটনা সাহিব আসনে কংগ্রেসের হয়ে লড়বেন। এবারের নির্বাচনী দৌড়ে আরো আছেন বলিউডের ধর্মেন্দ্র, কিরন খের, রাজ বাব্বার এবং জয়া প্রদা। বাদ যায়নি দক্ষিণ ভারতীয় সিনেমার কামাল হাসানও।

 

"