বিএনপির শীর্ষ নেতাদের মধ্যে ভাঙনের সুর

হাছান মাহমুদ

প্রকাশ : ১০ এপ্রিল ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার-প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির শীর্ষ নেতারা একে অপরকে প্রচন্ড অবিশ্বাস করেন। তারা আন্দোলনের কৌশল নির্ধারণ করতে করতেই ১০ বছর চলে গেছে। কৌশল নির্ধারণ করতে আর কত দিন লাগে এটা হলো দেখার বিষয়।

গতকাল মঙ্গলবার ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের প্রচার ও প্রকাশনা কমিটির বৈঠকের আগে এক সংবাদ সম্মেলনে হাছান মাহমুদ এসব কথা বলেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে রাজনৈতিক প্রতিহিংসায় নয় বরং আইন ও আদালতকে সমুন্নত রাখার স্বার্থেই ফিরিয়ে আনা প্রয়োজন বলেও মনে করেন তথ্যমন্ত্রী।

তারেক রহমানকে যেন বাংলাদেশে ফেরত পাঠানো হয় সেজন্য যুক্তরাজ্য সরকারকে বলা হয়েছে জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, তারেক রহমানের যদি সৎ সাহস থাকে তাহলে তো তিনি নিজেই এসে আদালতে আত্মসমর্পণ করবেন। কিন্তু তার সে সাহস নেই।

বিএনপি হত্যা মামলার দন্ডপ্রাপ্ত আসামিকে রাজনৈতিক সুরক্ষা দেওয়ার চেষ্টা করছে দাবি করে আওয়ামী লীগের এ মুখপাত্র বলেন, তাকে (তারেক) তারা সব ধরনের রাজনৈতিক সুরক্ষা দেওয়ার চেষ্টা করছে। বিএনপির রাজনৈতিক দৈন্যদসাই তার বহিঃপ্রকাশ। বিএনপি গ্লানিমুক্ত হতে চায় না বিধায় অপরাজনীতি থেকে বেরিয়ে আসছে না।

 

"