ডিজিটাল কার পার্কিং উদ্বোধন আইজিপির

প্রকাশ : ১০ এপ্রিল ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

আরো একধাপ এগিয়ে গেল বাংলাদেশ পুলিশের ডিজিটাল কার্যক্রম। স্বল্প জায়গায় অধিক গাড়ি রাখতে রাজধানীর আবদুল গণি রোডে ডিএমপির সেন্ট্রাল কমান্ড অ্যান্ড কন্ট্রোল সেন্টারে ডিজিটাল কার পার্কিং কার্যক্রমের আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো। গতকাল মঙ্গলবার সকাল ১০টায় ৮ তলার এই ডিজিটাল কার পার্কিংয়ের উদ্বোধন করেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। আজিজ অ্যান্ড কোম্পানি লিমিটেডের কারিগরি সহায়তায় এ প্রকল্পটি বাস্তবায়ন করেছে পুলিশ সদর দফতরের উন্নয়ন শাখা-১।

আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, রাজধানীতে পার্কিং একটি বড় সমস্যা। ডিজিটাল কার পার্কিং একটি সময়োপযোগী ব্যবস্থা। বিশ্বের অনেক দেশে এটি রয়েছে। একসঙ্গে ৩৪টি গাড়ি পার্কিং করা যাবে। এটি একটি পরীক্ষামূলক পার্কিংব্যবস্থা। একটি ইনোভেটিভ আইডিয়া। কোনো দুর্ঘটনা যাতে না ঘটে, তা মাথায় রেখে অপারেটরদের কাজ করতে হবে। এটার সফলতার ওপর নির্ভর করবে পরবর্তী কার্যক্রম। সুবিধা-অসুবিধা যাচাই করে মতামতের ভিত্তিতে ভবিষ্যতে আরো ডিজিটাল কার পার্কিং তৈরি করা হবে।

জানা যায়, ৮ তলার এই ডিজিটাল কার পার্কিংয়ে এ ও বি দুটি ইউনিটে ১৭টি করে ৩৪টি গাড়ি পার্কিং করা যাবে। যেই জায়গায় স্বাভাবিকভাবে ৬টি গাড়ি পার্কিং করা যেত, সে একই জায়গা ব্যবহার এই ডিজিটাল মাল্টিলেভেল কার পার্কিংয়ে ৩৪টি গাড়ি পার্কিং করা যাবে।

 

"