অসময়ের বৃষ্টিতে রাজধানীবাসীর ভোগান্তি

প্রকাশ : ০৯ এপ্রিল ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

অসময়ে ৫১ মিলিমিটার বৃষ্টিতেই ভাসল রাজধানীর অনেক এলাকা। রাজপথে ছিল থইথই অবস্থা। অলিগলিসহ সড়কেও চোখে পড়ে সে দৃশ্য। আর তাতেই নগর জীবনে নেমে আসে সীমাহীন ভোগান্তি। গতকাল সোমবার দুপুরে আধা ঘণ্টা টানা বৃষ্টি হয়। এতে স্কুল-কলেজগামী শিক্ষার্থী ও অফিসমুখী মানুষ চরম দুর্ভোগে পড়েন। অনেকে বৃষ্টিতে ভিজে কর্মস্থলে যান।

বৃষ্টির সঙ্গে ছিল বজ্রপাত। হঠাৎ এ বৃষ্টিতে যেন আচমকাই হোঁচট খায় রাজধানীবাসীর স্বাভাবিক জীবনযাত্রা। রাস্তায় পানি জমে যাওয়ায় বৃষ্টির সঙ্গে বাড়তি ভোগান্তি তৈরি করে জলাবদ্ধতা। অফিস যাওয়ার পথে অনেকেই মাঝ রাস্তায় বৃষ্টির তোপে পড়ে আশ্রয় নেন বিভিন্ন দোকানে, অফিস কিংবা আবাসিক বাড়ির বারান্দায়।

ঝড়ো বাতাসের সঙ্গে বৃষ্টির কারণে সকালে রাস্তায় যানবাহনের সংখ্যা কম দেখা যায়। এতে অফিসগামী মানুষকে ভোগান্তিতে পড়তে হয়। রাস্তার বিভিন্ন মোড়ে মোড়ে বাসের জন্য অপেক্ষা করতে হয় লোকজনকে।

রাজধানীর মিরপুর, শেওড়া, বনানীসহ বিভিন্ন এলাকার সড়কে পানি ওঠায় তৈরি হয় যানজট। এতে বিপাকে পড়েন মানুষ। কোথাও কোথাও পানি উঠে মাঝ রাস্তাতেই গাড়ি বিকল হয়ে যায়। ফলে যান চলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায়। এ ছাড়া বেশিরভাগ সড়কেই ছিল তীব্র যানজট।

আবহাওয়া অফিস জানায়, সোমবার ঢাকায় বৃষ্টির পরিমাণ ছিল ৫১ মিলিমিটার। কোথাও কোথাও শিলা বৃষ্টিও হয়েছে।

"