নিজস্ব প্রতিবেদক

  ২৪ মার্চ, ২০১৯

ওবায়দুল কাদের এখন সুস্থ

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের শারীরিকভাবে সম্পূর্ণ সুস্থ আছেন। তার এন্ডো ট্রাকিয়াল টিউব খুলে ফেলা হয়েছে এবং ঘুমের ওষুধও কমিয়ে আনা হচ্ছে। গতকাল শনিবার স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টায় (বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টা) এ কথা জানান সিঙ্গাপুরে অবস্থানরত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নিওরোলজিস্ট অধ্যাপক ডা. আবু নাসার রিজভী।

অধ্যাপক ডা. আবু নাসের বলেন, কাদের শারীরিকভাবে সম্পূর্ণ সুস্থ আছেন। আস্তে আস্তে ঘুমের ওষুধ কমিয়ে আনা হচ্ছে। উনার এন্ডো ট্রাকিয়াল টিউব খুলে ফেলা হয়েছে। টিউব খোলার পর আমার সঙ্গে তার কথা হয়েছে।

এদিকে ওবায়দুল কাদেরকে দেখতে গত শুক্রবার মাউন্ট এলিজাবেথ হাসপাতালে গেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। গতকাল গণমাধ্যমে পাঠানো অর্থ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা গাজী তৌহিদুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জনানো হয়।

গত ২ মার্চ সকালে শ্বাসকষ্ট নিয়ে বঙ্গবন্ধু মেডিকেলে ভর্তি হলে এনজিওগ্রামে কাদেরের হৃদপিন্ডের রক্তনালিতে তিনটি ব্লক ধরা পড়ে। এর মধ্যে একটি ব্লক স্টেন্টিংয়ের মাধ্যমে অপসারণ করেন চিকিৎসকরা। অবস্থা কিছুটা স্থিতিশীল হলে উন্নত চিকিৎসার জন্য ৪ মার্চ এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে সিঙ্গাপুরে নেওয়া হয়। সেদিন রাতেই একটি মেডিকেল বোর্ড গঠন করে কাদেরের চিকিৎসা শুরু করেন মাউন্ট এলিজাবেথ হাসপাতালের চিকিৎসকরা। কার্ডিও থোরাসিক সার্জন ডা. সিবাস্টিন কুমার সামিরের নেতৃত্বে কাদেরের বাইপাস সার্জারি হয়।

আইসিইউতে কয়েকদিন রেখে চিকিৎসার পর অবস্থার উন্নতি হলে কাদেরকে ১৩ মার্চ কেবিনে স্থানান্তর করা হয়। কাদেরের সঙ্গে তার স্ত্রী ইসরাতুন্নেসা কাদের, সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, ছোট ভাই আবদুল কাদের মীর্জাসহ তার পরিবারের সদস্যরাও সিঙ্গাপুরে রয়েছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close