মানিকগঞ্জ প্রতিনিধি

  ২৩ মার্চ, ২০১৯

চিকিৎসায় অবদান

মানিকগঞ্জে দুই ডাক্তারকে আজীবন সম্মাননা প্রদান

চিকিৎসা ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য হৃদরোগ বিশেষজ্ঞ জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার (অব.) ডা. আবদুল মালিক এবং কিডনি রোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. হারুন উর রশিদকে আজীবন সম্মাননায় ভূষিত করেছে সাহেরা-হাসান মেমোরিয়াল ট্রাস্ট। গতকাল শুক্রবার মানিকগঞ্জের গড়পাড়ায় এই হাসপাতালের ২০ বছর পূর্তি এবং মিডওয়াইফারি প্রথম ব্যাচের সমাবর্তন অনুষ্ঠানে এই দুই ডাক্তারের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন এবং হাসপাতাল ট্রাস্টের চেয়ারম্যান অধ্যাপক ডা. রওশন আরা বেগম সম্মাননা প্রাপ্তদের হাতে ক্রেস্ট তুলে দেন। অধ্যাপক ব্রিগেডিয়ার (অব.) ডা. আবদুল মালিক অসুস্থ থাকায় তার পক্ষে ক্রেস্ট গ্রহণ করে তার মেয়ে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. ফজিলাতুন নেসা মালিক এবং জামাতা ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের মহাসচিব অধ্যাপক ডা. খোন্দকার আবদুল আউয়াল রিজভী।

এ সময় আরো উপস্থিত ছিলেন বিচারপতি এম এনায়েতুর রহিম ও কুদ্দুস জামান, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল জাকির হোসেন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহের হোসেন সাজু, দুর্নীতি দমন কমিশনের আইন বিভাগের মহাপরিচালক মো. মঈদুল ইসলাম, পরিচালক মো. ওয়াদুদ, মানিকগঞ্জের জেলা প্রশাসক এস এম ফেরদৌস ও পুলিশ সুপার রিফাত রহমানসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিরা।

উল্লেখ্য, গাইনি বিশেষজ্ঞ অধ্যাপক ডা. রওশন আরা বেগম এবং তার সব ভাই-বোন তাদের গ্রামের বাড়িতে অসহায় ও দরিদ্র মানুষের চিকিৎসাসেবা দেওয়ার লক্ষ্যে তাদের বাবা মীর হাসান আলী ও মা সাহেরা খাতুনের নামে সাহেরা-হাসান হাসপাতালটি প্রতিষ্ঠা করেন। তাদের এ মানবকল্যাণে নিবেদিত রয়েছেন কিছু সাদা মনের চিকিৎসক।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close