নিজস্ব প্রতিবেদক

  ২৩ মার্চ, ২০১৯

সাংবাদিক আনোয়ারুল হক আর নেই

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সভাপতি প্রবীণ সাংবাদিক আনোয়ারুল হক আর নেই। গতকাল শুক্রবার ভোর সাড়ে ৫টার দিকে স্ট্রোকে আক্রান্ত হলে তাকে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে নেওয়া হয়। চিকিৎসকরা সেখানে সকাল ৬টার দিকে তাকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬১ বছর। ডেইলি স্টারের সাবেক এই চিফ রিপোর্টার ভারতে বাংলাদেশ হাইকমিশনে প্রেস মিনিস্টারের দায়িত্বও পালন করেছেন। তিনি ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন, বাংলাদেশের (ডিক্যাব) প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন।

ডিআরইউ ও ডিক্যাব সূত্রে জানা গেছে, মৃত্যুকালে আনোয়ারুল স্ত্রী, দুই ছেলে, এক মেয়ে এবং অসংখ্য আত্মীয়-স্বজন, বন্ধু, সহকর্মী ও শুভাকাক্সক্ষী রেখে গেছেন। শুক্রবার জুমার নামাজের পর রাজধানীর সোবহানবাগ মসজিদে প্রথম এবং ডিআরআই কার্যালয়ের সামনে দ্বিতীয় জানাজার পর আজিমপুর গোরস্তানে তাকে দাফন করা হয়।

২০০০ ও ২০০১ সালে পর পর দুই মেয়াদে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতির দায়িত্ব পালন করা সাংবাদিক আনোয়ারুল হক ব্র্যাকের পাবলিক অ্যাফেয়ার্স অ্যান্ড কমিউনিকেশনসে পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেছেন। ২০০৭ সালে ব্র্যাকে যোগ দেওয়ার আগে ভারতের নয়াদিল্লিতে বাংলাদেশ হাইকমিশনে মিনিস্টার (প্রেস) হিসেবে কর্মরত ছিলেন তিনি। সাংবাদিকতার দীর্ঘ ক্যারিয়ারে আনোয়ারুল হক ইংরেজি সংবাদপত্র দ্য ডেইলি স্টারে চিফ রিপোর্টার, সিটি এডিটর, ডিপ্লোম্যাটিক ও ডিফেন্স করেসপন্ডেন্ট হিসেবে কাজ করেছেন।

এদিকে প্রতিষ্ঠাতা সদস্যের মৃত্যুতে এক শোক বার্তায় ডিক্যাব কার্যনির্বাহী কমিটির পক্ষে সংগঠনটির সভাপতি রাশেদ এজাজ ও সাধারণ সম্পাদক নুরুল ইসলাম হাসিব গভীর শোক প্রকাশ করেছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close