নরসিংদীতে দুই গ্রুপের সংঘর্ষে দুইজন নিহত

প্রকাশ : ২০ মার্চ ২০১৯, ০০:০০

রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি

নরসিংদীর রায়পুরায় আধিপত্য বিস্তার ও পূর্বশত্রুতার জের ধরে দুই দল গ্রামবাসীর সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে দুইজন নিহত হয়েছেন, আহত হয়েছেন অন্তত ১০ জন। আহতদের নরসিংদী ও রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। এদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় তিনজনকে ঢাকা মেডিকেলে পাঠানো হয়েছে। গতকাল মঙ্গলবার ভোরে রায়পুরার চরাঞ্চলের মির্জারচর ইউনিয়নে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

নিহতরা হলেন মির্জারচর ইউনিয়ন চেয়ারম্যান জাফর ইকবাল মানিকের সমর্থক একই ইউনিয়নের বালুচর গ্রামের আরফান মিয়ার ছেলে ইকবাল (৩২) ও মির্জারচর মধ্যপাড়া এলাকার সৈকত মিয়ার ছেলে আমান উল্লাহ (৩১)। হতাহতের ঘটনার পরও মানিক সমর্থকদের তাদের বাড়িতে থাকতে দিচ্ছে না প্রতিপক্ষের সমর্থকরা।

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার জাকির হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। পুলিশ ও স্থানীয়রা জানান, বিগত মির্জারচর ইউনিয়ন পরিষদ নির্বাচনের পর থেকে এলাকায় আধিপত্য বিস্তার বিজয়ী চেয়ারম্যান ও ইউনিয়ন যুবলীগ সভাপতি জাফর ইকবাল মানিক এবং পরাজিত চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা ফারুকুল ইসলামের সমর্থকদের মধ্যে বিরোধ চলে আসছিল। আগেও দুই পক্ষে দফায় দফায় সংঘর্ষ হয়েছে। এরপর মানিকের সমর্থকরা এলাকা ছাড়া ছিল।

তিন দিন আগে তারা এলাকায় ফিরে আসে। এরপরই সংঘর্ষ শুরু হয়।

মির্জারচর উচ্চবিদ্যালয় প্রধান শিক্ষক মো. বিল্লাল হোসেন জানান, সংঘর্ষের পর বিদ্যালয়ে শিক্ষার্থী আসছে না। এভাবে বছরের পর বছর সংঘর্ষ চলতে থাকায় শিক্ষা জীবন ব্যাহত হচ্ছে। এলাকায় উত্তেজনা বিরাজ করছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।

 

"