আজ শুরু ডিএমপির ট্রাফিক শৃঙ্খলা সপ্তাহ

প্রকাশ : ১৭ মার্চ ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

নিরাপদ সড়ক নিশ্চিত করতে ও রাজধানীর জনসাধারণকে ট্রাফিক আইন মেনে চলতে উদ্বুদ্ধ করতে আবারও ট্রাফিক শৃঙ্খলা সপ্তাহের ঘোষণা দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। ট্রাফিক শৃঙ্খলার উন্নতিকল্পে আজ রোববার থেকে ২৩ মার্চ পর্যন্ত এই ট্রাফিক শৃঙ্খলা সপ্তাহ কার্যক্রম পরিচালনা করবে ডিএমপির ট্রাফিক বিভাগ। গতকাল শনিবার ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে ডিএমপি জানায়, এরই পূর্বে ঢাকা মহানগরীর ট্রাফিক ব্যবস্থার উন্নয়ন এবং ট্রাফিক শৃঙ্খলা আনয়নের লক্ষ্যে গত ৫ থেকে ১৪ আগস্ট ২০১৮, ঢাকা মহানগরীতে ট্রাফিক সপ্তাহ পালন ও ৫ থেকে ৩০ সেপ্টেম্বর, ২০১৮ পর্যন্ত মাসব্যাপী ট্রাফিক আইনের কঠোর বাস্তবায়নের লক্ষ্যে ট্রাফিক সচেতনতা পালন করা হয়।

এছাড়া ২৪ থেকে ৩১ অক্টোবর, ২০১৮ পর্যন্ত ট্রাফিক শৃঙ্খলা সপ্তাহ এবং ১৫ জানুয়ারি থেকে ২ ফেব্রুয়ারি, ২০১৯ পর্যন্ত ট্রাফিক শৃঙ্খলা পালনের মাধ্যমে ট্রাফিক সচেতনতা বৃদ্ধি, ট্রাফিক গাইড বুক প্রকাশ ও প্রচার, ট্রাফিক আইন সম্পর্কে ধারণা প্রদান, টার্মিনালে সভা-সমাবেশ, সচেতনতামূলক ভিডিও প্রদর্শন, লিফলেট, পোস্টার বিতরণ, পথচারীদের ফুটওভার ব্রিজ, আন্ডারপাস ও জেব্রা ক্রসিং দিয়ে রাস্তা পারাপারে উদ্বুদ্ধকরণসহ সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছিল।

ডিএমপি কর্তৃক গৃহীত এসব কর্মসূচিতে সড়কে ট্রাফিক শৃঙ্খলা প্রতিষ্ঠা করার পাশাপাশি জনসাধারাণকে ট্রাফিক আইন সম্পর্কে সচেতন করার জন্য ট্রাফিক পুলিশের সঙ্গে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, রোভার স্কাউট, বিএনসিসি ও বাংলাদেশ গার্লস গাইড সদস্যদের সম্পৃক্ত করা হয়েছিল। ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ কর্তৃক আয়োজিত আজ রোববার থেকে ২৩ মার্চ আগের ন্যায় ঢাকা মহানগরীতে ট্রাফিক শৃঙ্খলা সপ্তাহ কার্যক্রম পরিচালিত হবে।

"