পারিবারিক মূল্যবোধ যেন হারিয়ে না যায় : তথ্যমন্ত্রী

প্রকাশ : ১৭ মার্চ ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের প্রচার সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, অবকাঠামোগতভাবে বাংলাদেশ দিন দিন উন্নত হচ্ছে। এ উন্নয়নের পাশাপাশি যেন আমরা আমাদের সামাজিক ও পারিবারিক মূল্যবোধগুলো হারিয়ে না ফেলি; সে বিষয়ে সবাইকে সচেতন হতে হবে। গতকাল শনিবার রাজধানীর মহানগর নাট্যমঞ্চে বাংলাদেশ মানবাধিকার কমিশন ঢাকা ইউনিটের ২০১৯ সালের কনভেনশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. হাছান বলেন, ‘সামাজিক ও পারিবারিক মূল্যবোধের মানদন্ডে বাংলাদেশ উন্নত বিশ্বের অনেক রাষ্ট্রের তুলনায়ও এগিয়ে আছে। বাংলাদেশ এখন অর্থনৈতিকভাবে বেশ শক্তিশালী রাষ্ট্র। আমরা অনেক ক্ষেত্রে পশ্চিমা বিশ্বকে অন্ধ অনুকরণ করি, কিন্তু সামাজিক ও পারিবারিক মূল্যবোধের প্রশ্নে তাদের অনুকরণ করার প্রয়োজন নেই। কারণ আমরা তাদের থেকে কোনো কোনো ক্ষেত্রে এগিয়ে রয়েছি।’

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে ভয়াবহ সন্ত্রাসী হামলা প্রসঙ্গে তিনি বলেন, ‘এ হামলা মানবতার ইতিহাসের এক কলঙ্কজনক দিন। নিউজিল্যান্ডের মতো উন্নত একটি রাষ্ট্রে একজন সন্ত্রাসী সামাজিক যোগাযোগমাধ্যমে লাইভে থেকে ১৮-২০ মিনিটের মধ্যে দুটো মসজিদে পাখি শিকারের মতো যেভাবে মানুষ হত্যা করেছে, তা অত্যন্ত ন্যক্কারজনক। আমরা এর তীব্র নিন্দা জ্ঞাপন করছি।’ আয়োজক সংগঠনের সভাপতি প্রকৌশলী কাজী রেজাউল মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান ও সংসদ সদস্য হাফিজ আহমেদ মজুমদার, সংসদ সদস্য নাইমুর রহমান দুর্জয় প্রমুখ।

 

"